The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

একের পর এক কোলকাতার ছবিতে আসছেন মিথিলা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের অভিনেত্রী কোলকাতার বউ রাফিয়াত রশিদ মিথিলা। এপার বাংলার এই অভিনেত্রী এখন ধীরে ধীরে নিজের অবস্থান তৈরি করছেন ওপার বাংলায়।

একের পর এক কোলকাতার ছবিতে আসছেন মিথিলা 1

গত মাসে ওপার বাংলায় নিজের প্রথম সিনেমা ‘মায়া’র শুটিং শেষ করেন। কিছুদিন আগেও পাওয়া যায় নতুন খবর। রিঙ্গো ব্যানার্জির ‘আ রিভার ইন হ্যাভেন’ সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন কোলকাতার নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী মিথিলা। সেই রেশ কাটতে না কাটতেই এবার জানা গেলো কোলকাতার আরও দুই নতুন সিনেমাতে দেখা যাবে মিথিলাকে।

পরিচালক অরুণাভ খাসনবিশ এর অ্যান্থলজি সিনেমা ‘নীতিশাস্ত্র’তেও অভিনয় করবেন মিথিলা। দীর্ঘদিন ধরে সহকারী পরিচালক হিসেবে কাজ করা অরুণাভের সিনেমাটি চারটি ছোট সিনেমার সমষ্টি। এতে মিথিলা ছাড়াও রয়েছেন ইমন চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী, রজতাভ দত্ত, শান্তিশাল মুখোপাধ্যায় প্রমুখ। এই সিনেমাতেই গায়িকা ইমনের অভিষেক হতে যাচ্ছে অভিনয়ে।

নতুন এ সিনেমা প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমকে মিথিলা বলেছেন, ‘এপার বাংলার সকলের কাজের সঙ্গে এখনও ভালো করে পরিচিত হইনি। এই মুহূর্তে ভালো চিত্রনাট্য ও বলিষ্ঠ চরিত্র দেখেই কাজ বেছে নিচ্ছি।’

এই সিনেমাতে চিকিৎসকের গল্পে দেখা যাবে মিথিলাকে। তার অভিনীত ছোট সিনেমার নাম হলো ‘ধী’। যেখানে আরও রয়েছেন বাসবদত্তা চট্টোপাধ্যায়।

কোলকাতার এতোগুলো সিনেমাতে অভিনয় করা নিয়ে দারুণ খুশি মিথিলার বর্তমান স্বামী ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সম্প্রতি ‘নীতিশাস্ত্র’ সিনেমাতে মিথিলার অভিনয়ের খবর শেয়ার করে সৃজিত সামাজিক মাধ্যমে পোস্টও দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘তাঁর (মিথিলা) অর্জন আমার চেয়েও অনেক বেশি। কাকতালীয়ভাবে তিনি আমার স্ত্রী।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...