বিসিবি’র নির্বাচনঃ নাজমুলের বিপক্ষে সম্মুখ বিতর্কে আগ্রহী সাবের হোসেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আসন্ন বিসিবি সভাপতি নির্বাচন নিয়ে ক্রিকেটপাড়া ইতিমধ্যেই গরম হয়ে উঠেছে। সেই গরমে আর একটু আঁচ লাগিয়ে দিলেন সাবেক সভাপতি সাবের হোসেন। গতকাল শুক্রবার তিনি নিজ বাসায় সংবাদ সম্মেলনে বর্তমান সভাপতি নাজমুল হাসানকে বিভিন্ন সমস্যা এবং তার সমাধান নিয়ে সম্মুখ বিতর্কে বসার আহবান জানিয়েছেন।


image_564_127409

সংবাদ সম্মেলনে সাবের হোসেন নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তাঁর মতে আদালত থেকে রায় নিয়ে আসা হলেও, এখনও নির্বাচনের তারিখ ঘোষণা না করা কোন ভালো লক্ষন হতে পারে না। তিনি বলেন, “আমরা একটি সুষ্ঠু, অবাধ, প্রভাবমুক্ত ও অর্থপূর্ণ নির্বাচন চাই। এর জন্য একটি প্লেয়িং লেভেল ফিল্ড প্রয়োজন। আমি সভাপতি নাজমুল হাসানকে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে একটি বিতর্কের আহবান আগেই করেছিলাম, এখন রায় আসার পর উনি নিজে নির্বাচনে লড়ার ঘোষণা দেয়াতে আবারও তাকে বিতর্কের আহবান করছি। এতে করে বিভিন্ন বিদ্যমান সমস্যার সমাধান বের হয়ে আসবে বলে আমি মনে করি।”

এদিকে নির্বাচন নিয়ে তিনি সন্দেহের কথাও জানিয়েছেন। তাঁর মতে, যে গঠনতন্ত্র দেখিয়ে আদালত থেকে নির্বাচনের অনুমতি নেয়া হয়েছে তা এখনও অসম্পূর্ণ। মূলত এই নির্বাচনের জন্য ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ সময় মতো শুরু হতে পারছে না, অথচ এটা কোনোভাবেই কাম্য নয়।

জেলা ও ক্লাবের নির্বাচন পদ্ধতি নিয়েও প্রশ্ন তুলে সাবের বলেন, “ক্লাবের ৫৮ জনের ভোটে তাদের পরিচালকেরা নির্বাচিত হবে আর জেলার ক্ষেত্রে প্রতিটি বিভাগ তাদের পরিচালক নির্বাচন করবে। এক নির্বাচনে দুই পদ্ধতি কেন? পার্থক্য আছে কাউন্সিলর পাঠানোর ক্ষেত্রেও। জেলার ক্ষেত্রে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি (জেলা প্রশাসক) কাউন্সিলর পাঠাবেন। অন্যদিকে ক্লাব থেকে সভাপতি নন, ক্লাবই কাউন্সিলর পাঠাবে।”

এতো সমালোচনার মধ্যেও বিপিএল ম্যাচ পাতানো নিয়ে বিসিবির প্রশংসা করেছেন তিনি। সাথে এও বলেছেন, “আগে ও পরে জড়িত থাকা সকল দূর্নীতিবাজকে বিচারের মুখোমুখি করতে হবে।”

প্রধান খেলোয়াড় নির্বাচক আকরাম খানের সমালোচনা করতেও ভোলেননি তিনি। তিনি পুরো বোর্ডের মনোযোগ নির্বাচনের দিকে দেয়ার সমালোচনা করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...