অ্যামেরিকায় তৈরি হচ্ছে বিশ্বের সবচেয়ে দীর্ঘতম ড্রপ রাইড

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ অ্যামেরিকার একটি চিত্তবিনোদনের পার্কে তৈরি করা হচ্ছে পৃথিবীর দীর্ঘতম সর্বোচ্চ উচ্চতার ড্রপ রাইডের। ৪১৫ ফিট উপর থেকে এই রাইড সোজা নিচে নেমে আসবে।


coaster30n-2-web_1_.jpg

অ্যামেরিকার নিউ জার্সির সিক্স ফ্ল্যাগ গ্রেট এডভেঞ্চার পার্কে তৈরি হতে যাওয়া এই রাইডের নাম দেয়া হয়েছে ড্রপ অফ ডোম, আশাকরা যাচ্ছে এটি চালু হবে আগামী বছরে।

এই রাইডটি পার্কার আরেক ৪৫৬ফিট উঁচু রোলেকস্টার রাইডের সাথেই সংযুক্ত করে রাখা হয়েছে। এই রাইডে পর পর তিনটি ধাপে দর্শক বসতে পারবেন প্রতি ধাপে ৭টি করে আসন রয়েছে।

পার্কের প্রধান জন ফিটসগেরাল্ড বলেন, “আপনি এই রাইডে চড়ে একই সাথে পার্কের পাশেই চলতে থাকা Kingda Ka cars রেসিংও দেখতে উপভোগ করতে পারবেন, যা সত্যি অসাধারণ একটি অনুভূতি হতে যাচ্ছে সবার জন্য।“

coaster30n-1-web_1_.jpg

অ্যামেরিকার নিউ জার্সির একটি প্রতিষ্ঠান এই রাইড তৈরি করার দায়িত্ব পেয়েছেন। ড্রপ অফ ডোম নামে এই রাইডে পর পর তিনটি টাওয়ার থাকবে প্রতিটি টাওয়ারে ৭ আসনের একটি করে চেয়ার থাকবে। সব কয়টি টাওয়ার থেকে একই সাথে ৪১৫ ফিট উপর থেকে সোজা ৯০ মাইল প্রতি ঘন্টায় নেমে আসবে এই রাইড এবং এতে অবস্থান করা সকল যাত্রী এতো উপর থেকে পড়ার এক অসাধারণ অনুভূতির সম্মুখীন হবেন। নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছেন আগামী ২০১৪ সালে এই রাইড চালু করা সম্ভব হবে।

সূত্রঃ মেট্রো

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...