ইন্দোনেশিয়াতে Google Street View গাড়ি দুর্ঘটনার কবলে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ ইন্দোনেশিয়াতে একটি Google Street View গাড়ি পরপর দুটি গাড়িকে ধাক্কা দিয়েছে। প্রথমে এটি একটি বাসকে ধাক্কা দিলে পরে সেখানে বিষয়টি জরিমানা দিয়ে নিষ্পত্তি হওয়ার পর একটু দূরে গিয়ে আবার আরেকটি গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটায়।


5493791_20130912021438

Google Street View গাড়ির এই দুর্ঘটনায় এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি। গুগল ইতোমধ্যে এই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে তবে এ বিষয়ে তাঁরা বিস্তারিত কিছুই জানায়নি এবং তাঁদের এধরণের দুর্ঘটনা প্রতিরোধে ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়েও কিছুই প্রকাশ করেনি।

ইন্দোনেশিয়াতে গুগলের প্রধান যোগাযোগ কর্মকর্তা ভিষনু মাহমুদ বলেন, “ আমরা এই দুর্ঘটনাকে গুরুত্বের সাথে দেখছি, আমরা স্থানীয় প্রশাসনের সাথে আন্তরিক ভাবে বিষয়টি অনুধাবনের চেষ্টা করছি।“

গুগল ২০১২ সাল থেকে তাঁদের গুগল ম্যাপের মাধ্যমে গাড়িতে Street View সুবিধা প্রদান করে আসছে। এর আগে গুরুত্বর তেমন কোন দুর্ঘটনা না ঘটলেও এ বছরের শুরুর দিকে অ্যামেরিকার বোতসোয়ানা অঙ্গরাজ্যে গুগলের Street View গাড়ি একটি গাধাকে চাপা দিয়ে গিয়েছিল। সে সময় ছবিতে দেখা গিয়েছিল গাধা’টি রাস্তার পাশে দিয়ে হেটে যাচ্ছিল কিন্তু বাস্তবিক বিষয় হচ্ছে গাধা’টি আসলে রাস্তায় শুয়ে ছিল ফলে সে সময় এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটেছিল। তবে সেবার ঐ গাধাটির তেমন আহত হয়নি বলে জানা যায়।

সূত্রঃ বিবিসি নিউজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...