মিস আমেরিকা নিনা দাভুলুরি আল কায়েদা, সন্ত্রাসী!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নিনা দাভুলুরি – বর্তমান মিস আমেরিকা। গত ১৫ সেপ্টেম্বর সুন্দরী প্রতিযোগিতায় এই ভারতীয় বংশোদ্ভূত নাগরিক বিজয়ী হওয়ার পর আমেরিকানরা নিনাকে আল কায়েদা ও সন্ত্রাসী আখ্যায়িত করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন টুইটারে।


M_Id_420135_nina-davuluri_

রবিবার রাতে আটলান্টা সিটিতে অনুষ্ঠিত সুন্দরী প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফাইনালের প্রাক্তন মিস আমেরিকা ম্যালোরি হেগেনে আমেরিকার সেরা সুন্দরীর মুকুট পরিয়ে দেন ২৪ বছর বয়সী নিনা দাভুলুরিকে।

নিনা দাভুলুরি নিউইয়র্কের সিরাকুজে জন্ম গ্রহণ করেছেন। গত ১৫ বছর ধরে নিনা ভারতীয় নাচের প্রশিক্ষণ নিয়েছেন এবং তিনি ‘সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে বৈচিত্র্য উদযাপন’ বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এই প্রথম কোন ভারতীয় বংশোদ্ভূত নারী মিস আমেরিকা খেতাব পেলেন।

নিনার ‘মিস আমেরিকা’ জয়ের সংবাদ প্রকাশিত হওয়ার পরেই আমেরিকানদের বিক্ষুব্ধ ও বর্ণবিদ্বেষী মন্তব্যের জোয়ারে ভেসে গেছে টুইটার

শ্যানন ম্যাককান নামের এক ব্যক্তি টুইটারে লিখেছেন, ‘মিস আমেরিকা, নাকি মিস আল-কায়েদা?’

1379347418-Americans+Call+First+Indian+American+Miss+America+Winner+a+Terrorist+5

অড্রে নামের এক নারী লিখেছেন, “মিস আমেরিকা একজন সন্ত্রাসী। যাইহোক, ইহা ভালো।”

1379347411-Americans+Call+First+Indian+American+Miss+America+Winner+a+Terrorist+3

ডে লা রাদারফোর্ড এই হিন্দু ধর্মের সুন্দরীকে আল কায়েদা উপাধি দিতেও পিছপা হননি। তিনি টুইট করেছেন, “অভিবাদন আল কায়েদা। আমাদের মিস আমেরিকা তোমাদের একজন।”

1379347441-Americans+Call+First+Indian+American+Miss+America+Winner+a+Terrorist+12

এমিলি নামের একজন তাকে নিউইয়র্ক চলে যাওয়ারও হুমকি দেন, তিনি লিখেছেন “ইহা মিস আমেরিকা। নিউ ইয়র্ক থেকে বেরিয়ে যাও, তোমাকে সন্ত্রাসীর মতো দেখা যায়।”

tumblr_inline_mt7c62gHSm1qawfnh

আরও অশ্লীল ভাষায় গালাগালি করেও টুইট করেছেন অনেকেই ।

tumblr_inline_mt7c63GlEt1qawfnh

উল্লেখ্য, টুইটারে তাকে নিয়ে এমন বর্ণবিদ্বেষী এবং অশালীন মন্তব্যের কোনো প্রতিবাদ করেননি নিনা। তাদের এই আচরণ স্পষ্টতই আমেরিকানদের সাম্প্রদায়িক মনমানসিকতার পরিচয় সেটা বলে দেওয়া যায় এবং পৃথিবীর সব সভ্য মানুষ এইরকম প্রতিক্রিয়া আশা করেন না।

তথ্যসূত্রঃ পাবলিস শেমিং

Advertisements
Loading...