১৫ হাজার টাকায় পুরোনো টেবিল কিনে ড্রয়ারে পেলেন ৭৬ লক্ষ টাকা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আমেরিকান এক দম্পতি নিজেদের অফিস ঘরের জন্য আন্তর্জাতিক ক্লাসিফাইড অ্যাড ওয়েব সাইট craigslist থেকে একটি অফিস টেবিল কিনে তার ড্রয়ারে পেলেন প্রায় ৭৬ লক্ষ টাকা।


noah-muroff

সংক্ষেপেঃ

  • এই দম্পতি টেবিল’টি কিনেছিলেন মাত্র ২০০ ডলার মূল্যে।
  • ড্রয়ার খুলে পাওয়া অর্থের পরিমাণ ৯৮,০০০ ডলার (৭৬ লক্ষ টাকা)।
  • টেবিলের ড্রয়ারে পাওয়া সকল অর্থ প্রকৃত মালিককে ফিরিয়ে দেয়া হয়েছে।

বিস্তারিতঃ মার্কিন নাগরিক Rabbi Noah Muroff এবং তার স্ত্রী অনলাইন ক্রয় বিক্রয় সাইড craigslist থেকে একটি পুরোনো অফিস টেবিল কিনে নেন নিজেদের অফিস ঘরে ব্যবহার করবেন বলে। কিন্তু পরবর্তীতে সেই টেবিল তাদের নিজেদের অফিস ঘরের দরজা দিয়ে না ঢোকায় তারা এর ড্রয়ার খুলে ভেতরে ঢোকাতে চেষ্টা করেন কিন্তু ড্রয়ার খুলতেই ভেতরে একটি ব্যাগ দেখতে পেয়ে Rabbi Noah Muroff তা খুলে দেখতেই অবাক হয়ে যান সেখানে প্রচুর মার্কিন ডলার রয়েছে একটি সাধারণ ব্যাগে!

Rabbi Noah Muroff এবং তার স্ত্রী সব ডলার গুনে দেখেন মোট ৯৮,০০০ ডলার রয়েছে ঐ প্ল্যাস্টিক ব্যাগে যা পেয়ে তারা দুইজনই অবাক হয়ে যান। তারা তাৎক্ষণিক বুঝতে পারেন এটা নিশ্চয় কেউ এখানে রেখেছিল এবং পরে ভুলে গেছে।

এ বিশাল অংকের অর্থ পেয়ে Rabbi Noah Muroff বলেন, “ আমি প্রথমে এই প্ল্যাস্টিক ব্যাগ দেখে ভেবেছিলাম সাধারণ কিছু একটা সেখানে রাখা আছে তবে ব্যাগ খুলেই আমরা আবিষ্কার করি এখানে অসংখ্য টাকা, সাথে সাথে আমি আমার স্ত্রীর দিকে তাকাই এবং আমরা এটা গুনে দেখি।”

তিনি আরও বলেন, “ব্যাগে মোট ৯৮,০০০ ডলার টাকা রয়েছে এবং এসব নিশ্চয় এখানে রেখে কেউ ভুলে গেছে বলেই আমার ধারণা হয়েছে।”

Rabbi Noah Muroff স্ত্রী বলেন, “আমি ডলার সমূহ দেখেই Muroff দিকে তাকাই এবং সাথে সাথে আমরা দুইজন মিলে সিদ্ধান্ত নিই এসব টাকা আমরা রাখবনা, এ টাকা নিশ্চয় এখানে কেউ রেখে ভুলে গেছে আমরা টাকার প্রকৃত মালিকের কাছে টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নিই।”

এদিকে Rabbi Noah Muroff এবং তার স্ত্রী প্রকৃত মালিকের নিকট সমস্ত টাকা ফেরত পাঠালে তিনি Muroff এর নিকট একটি চিঠি লিখে পাঠান, যাতে তিনি বলেন, “আমি আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করবোনা, আপনার মত মানুষ পৃথিবীতে খুব কম রয়েছে যারা নিজেদের মাঝে এতোটা সততা ধারন করছে। আমি মনে করি এই বাস্তব জগতে অনেক ভালো মানুষ এখনো বসবাস করছে এবং আপনি তাদের মাঝে একজন।”

vin33

ভিডিও’তে সেই মহৎ Rabbi Noah Muroff এবং টেবিলের ড্রয়ারে পাওয়া ডলার দেখুনঃ

পাঠক আপনিও কি মনে করেন এখনও পৃথিবীতে Rabbi Noah Muroff মত ভালোমানুষ রয়েছে? আপনার মতামত জানান নিচের কমেন্ট বক্সে।

সূত্রঃ দিটেকজার্নাল

Advertisements
Loading...