সর্বকালের সেরা পাঁচটি ব্যয়বহুল ফ্লপ মুভি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ প্রচুর অর্থ ব্যয় করে যেসব মুভি বানানো হয় তাদের উদ্দেশ্য থাকে বেশি ব্যবসাসফল হওয়া কিন্তু মুভির মান ভালো না হলে তা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ফলশ্রুতিতে আয় তো দূরের কথা বাজেটের অর্থ তোলা সম্ভব হয় না সেইসব মুভির। সেরকম সর্বকালের সেরা পাঁচটি ব্যয়বহুল ফ্লপ মুভি সম্পর্কে জানা যাক।


ejglr-e1384276836297

১) Cutthroat Island (1995): ১১৫ মিলিয়ন ডলার বাজেটের এই মুভিটি সর্বকালের ব্যয়বহুল ফ্লপ তালিকার প্রথম স্থানে রয়েছে। এই অ্যাকশন মুভিতে অভিনয়কারীদের অভিনয় ক্যারিয়ার শেষ হয়ে যায় মুভির ফ্লপের সাথেই, একইসাথে প্রযোজকরাও দেউলিয়া ঘোষিত হন।

বাজেটঃ ১১৫ মিলিয়ন ডলার
মুভির মুক্তির পর লসঃ ৯৬.৫ মিলিয়ন ডলার
মুদ্রাস্ফীতির পর মোট লসঃ ১৪৮ মিলিয়ন ডলার

2rtU1hwkrgRUO9qhNMGZ9QoFUzP-e1384276698604

২) The Alamo (2004): এটি টেক্সাস বিপ্লবের পটভূমিতে আলামো যুদ্ধের উপর নির্মিত আমেরিকান ওয়ার মুভি। ১৮৬০ সালের সেটে নির্মিত মুভিটি ১৯৬০ সালে আলামো যুদ্ধের উপর নির্মিত মুভির রিমেক ভার্সন যেখানে টেক্সাস এবং মেক্সিকান উভয় পক্ষের বিবাদ তুলে ধরা হয়, এমনকি বলা যায় মুভিটির গল্পও চমকপ্রদ ছিলো। তবুও দর্শক মুখ ফিরিয়ে নিয়েছে মুভিটি থেকে এবং ফলশ্রুতিতে ব্যয়বহুল ফ্লপ মুভির তালিকাতেও পেয়েছে স্থান।

বাজেটঃ ১৪৫ মিলিয়ন ডলার
মুভির মুক্তির পর লসঃ ১১৯.২ মিলিয়ন ডলার
মুদ্রাস্ফীতির পর  মোট লসঃ ১৪৬.৬ মিলিয়ন ডলার

max1342430133-frontback-cover

৩) The Adventures of Pluto Nash (2002): বিখ্যাত অভিনেতা এডি মারফি অভিনীত এই সায়েন্স ফিকশন কমেডি মুভিটির বক্স অফিস ব্যর্থতা বেশ আশ্চর্যজনক বটে। তবে ব্যয়বহুল ফ্লপ মুভির তালিকায় স্থান প্রাপ্ত হওয়ার কারণে এটা বুঝা গেছে বাজে অভিনয়, বাজে গল্প, বাজে হিউমার সবকিছুর মিশ্রণ কোন মুভিতে থাকলে সেখানে বাজেট কিংবা সুপারস্টার অভিনেতার অভিনয় কোন ফায়দা তুলতে পারে না।

বাজেটঃ ১২০ মিলিয়ন ডলার
মুভির মুক্তির পর লসঃ ১১৩ মিলিয়ন ডলার
মুদ্রাস্ফীতির পর মোট লসঃ ১৪৫.৯ মিলিয়ন ডলার

sahara__2005__penelope_cruz__matthew_mcconaughey__steve_zahn-e1384275420356

৪) Sahara (2005): বেস্টসেলিং বই এর কাহিনী ভিত্তি করে নির্মিত এই কমেডি অ্যাডভেঞ্চারাস মুভিটি ফ্লপ হওয়ার মূল কারণ নির্মাণে এবং ডিস্ট্রিবিউশনে অতিরিক্ত অর্থ ব্যয় করা। ফলশ্রুতিতে বক্স অফিসে ১১৯.৩ মিলিয়ন ডলার আয় করার পরেও লসের মুখ দেখতে হয়েছে মুভিটিকে।

বাজেটঃ ২৪১ মিলিয়ন ডলার
মুভির মুক্তির পর লসঃ ১২১.৭ মিলিয়ন ডলার
মুদ্রাস্ফীতির পর মোট লসঃ ১৪৪.৯ মিলিয়ন ডলার

355-583x3261

৫) Mars Needs Moms (2011): ৯ বছরের মিলোর মাকে আটকে রেখেছে মঙ্গলগ্রহের অধিবাসীরা। মাকে উদ্ধার করতে মহাকাশযানে চড়ে পাড়ি দিতে হবে গ্রহ থেকে গ্রহান্তরে। মিলো কি সফল হতে পারবে? এরকম মজার গল্প নিয়ে নির্মিত অ্যানিমেশন মুভিটিও হয়েছে বক্স অফিসে ব্যর্থ, এমনকি ডিজনির মুভি এরকম ফ্লপ হওয়াটা অবিশ্বাস্য।

বাজেটঃ ১৭৫ মিলিয়ন ডলার
মুভির মুক্তির পর লসঃ ১৩৬ মিলিয়ন ডলার
মুদ্রাস্ফীতির পর মোট লসঃ ১৪০.৫ মিলিয়ন ডলার

Advertisements
Loading...