তৈরি হচ্ছে পৃথিবীর সবচেয়ে উঁচু রোলার কোস্টার!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আমেরিকার ফ্লোরিডায় তৈরি হচ্ছে পোলারকোস্টার নামে পৃথিবীর সবচেয়ে উঁচু রোলার কোস্টার যার উচ্চতা হবে ৫২০ ফুট। বর্তমানে Kingda Ka কোস্টার পৃথিবীর সর্বোচ্চ কোস্টার হিসেবে পরিচিত যার উচ্চতা ৪৫৬ ফুট।


Screenshot_3

২০১৬ সালের ভেতরে আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যে তৈরি করা হবে পৃথিবীর সচেয়ে উঁচু ৫২০ ফুট লম্বা রোলার কোস্টার যার নাম দেয়া হয়েছে ‘Polercoaster’। সম্পূর্ণ কোস্টার টি একটি বিশাল আকারের টাওয়ারকে ঘিরে তৈরি হবে এবং এর ব্যাস হবে ১৫০ ফুট! এই রাইড থেকে কোস্টার প্রায় ৬০ মাইল প্রতি ঘন্টা বেগে ছুটে যাবে!
article-2512541-1999539100000578-606_306x423

এই কোস্টার তৈরি হওয়ার আগে পর্যন্ত বর্তমানে বিশ্বের সবচেয়ে উঁচু কোস্টার নিউজার্সি অঙ্গরাজ্যে অবস্থিত Kingda Ka কোস্টার যেটি ৪৫৬ ফুট উঁচু।

সম্পূর্ণ টাওয়ারটি প্রায় ৫২০ ফুট উঁচু হবে এবং সবার উপরে থাকবে একটি রেস্তরাঁ যেখান থেকে কোস্টারের যাত্রীদের উপর থেকে ৬০ মাইল ঘন্টা বেগে নিচে নামিয়ে আনা হবে! আপনার যদি উচ্চতায় ভয় থাকে তবে আপনি প্রথমে রেস্তরাঁয় উঠে সেখান থেকে উচ্চতা দেখে সিদ্ধান্ত নিবেন আপনি কোস্টারে উঠবেন কিনা!

এদিকে ‘Polercoaster’ এর বিষয়ে ঠিক ফ্লোরিডার কোন এলাকায় এটি তৈরি হবে তা এখনও কর্তৃপক্ষ নিশ্চিত করে জানায়নি। সম্পূর্ণ প্রকল্প বাস্তবায়নের জন্য ২০ থেকে ৬০ মিলিয়ন আমেরিকান ডলার বাজেট ধরা হয়েছে।

আন্তর্জাতিক থিম পার্ক সার্ভিসের প্রেসিডেন্ট Dennis Speigel বলেন, “এটি হতে যাচ্ছে পৃথিবীর সর্বোচ্চ উচ্চতার রাইড সুতরাং এখানে এখনও অনেক চমক বাকী রয়ে গেছে যা সময় হলেই জানানো হবে।”

পৃথিবীর মানুষ দিন দিন বিভিন্ন থিম পার্ক তৈরির মাধ্যমে নতুন নতুন রাইড চালু করছেন খুব শীগ্রই দুবাইতে আরেকটি থিম পার্ক টাওয়ারের ঘোষণা আসতে যাচ্ছে যার উচ্চতা হতে যাচ্ছে ৮০০ ফুট!

চলুন 3D ভিডিওতে রোলার কোস্টারের প্রস্তাবিত ভিডিও দেখে নিইঃ

সূত্রঃ DailymailOrlandosentinel

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...