কাদের মোল্লার ফাঁসির প্রতিবাদে সরকারী সাইট হ্যাক করার চেষ্টা তুর্কি হ্যাকারদের

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে মানবতা ও যুদ্ধ অপরাধের দায়ে দণ্ডিত কাদের মোল্লার ফাঁসি কার্যকরের প্রতিবাদে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ন্ত্রিত গুচ্ছগ্রাম(CVRP) প্রজেক্টের সাইট সহ আরো অনেক সরকারী ওয়েবসাইট হ্যাক করার চেষ্টা করে তুরস্কের হ্যাকাররা যা ইতিমধ্যে পুন:উদ্ধার করা হয়েছে।


Screenshot_3_Fotor

হ্যাকাররা বাংলাদেশের সরকারী সাইট হ্যাক করে সেখানে সাইট হ্যাক করার বিষয়ে নিজেদের মতামত জানিয়েছে এবং ফাঁসি কার্যকরের আগে কাদের মোল্লার দেয়া শেষ উক্তি হিসেবে দাবী করে একটি বানী দিয়েছে যা নিচে দেয়া হল।

হ্যাকারদের দাবী মতে কাদের মোল্লার শেষ উক্তিঃ “আমার দোষ হচ্ছে তারা আমাকে তাদের উপাসনা করতে জোর করেছে কিন্তু আমি বলেছি আমি আল্লাহ্‌র উপাসনা করব, জবাবে তারা বলেছে আমাদের উপাসনা কর, আমি বলেছি আমাকে ফাঁসি দিয়ে দাও।”

তুরস্কের হ্যাকারদের দাবী মতে কাদের মোল্লা আল্লাহ্‌র উপাসনা করতে চেয়েছিল বলেই তাঁর মৃত্যু দণ্ড দেয়া হয়েছে। তারা কাদের মোল্লাকে শহীদ কাদের মোল্লা বলে সম্বোধন করেছে। হ্যাক করা সাইটে প্রবেশ করতেই সেখানে একটি আরবি গান ও বাজতে শোনা যাচ্ছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিয়ন্ত্রিত সাইট হ্যাক হওয়ার বিষয়টি বাংলাদেশের জামাতে ইসলাম নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক ফ্যান পেইজ থেকে জানানো হচ্ছে। সর্বশেষ কাদের মোল্লার নামের খোলা সম্প্রতিক একটি পেইজ থেকে জানানো হয়েছে বাংলাদেশ সরকারের ২০টি সাইট জামাত নেতা কাদের মোল্লার মৃত্যু দণ্ড কার্যকর করার কারণে তুরস্কের হ্যাকাররা হ্যাক করেছে কিন্তু ঐ বার্তায় দেয়া হয়েছে ১৩ টি সাইটের তালিকা। কিন্তু আমাদের অনুসন্ধানে দেখা যায় এখন হ্যাক অবস্থায় রয়েছে কেবল ভূমি মন্ত্রণালয়ের অধীনে গুচ্ছগ্রাম প্রোজেক্টের সাইট, বাকি সকল সাইট ঠিকই আছে। গুচ্ছগ্রাম প্রোজেক্টের সাইটের ঠিকানা ঐ পেইজে হ্যাক হওয়া সাইটের তালিকায় দুইবার দেয়া আছে।

Screenshot_4

বিদ্রঃ সৃষ্ট অবস্থায় বাংলাদেশের সকল সরকারী এবং বেসরকারি ওয়েব সাইট মালিকদের নিজ নিজ ওয়েব সাইটের নিরাপত্তা খতিয়ে দেখতে আহ্বান করা হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...