এবার দাতব্য প্রতিষ্ঠানের জন্য জন্য ফেসবুক ‘Donate Now‘ বাটন চালু করলো!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ফেসবুক এবার দাতব্য প্রতিষ্ঠানে ফেসুকের মাধ্যমে ব্যবহারকারীদের অর্থ সাহায্য দেয়ার জন্য দাতব্য প্রতিষ্ঠানের পোস্টে ‘Donate Now‘ বাটন চালু করলো! ফেসবুকে রয়েছে অসংখ্য দাতব্য সেবামূলক প্রতিষ্ঠান যারা বিভিন্ন কারণে সেবামূলক কাজে অর্থ সাহায্য চায়, ফলে ফেসবুকের মাধ্যমেই যাতে মানুষের সেবায় এসব প্রতিষ্ঠান ফেসবুক ব্যবহারকারীদের থেকে সরাসরি নিজেদের ফ্যান পেইজে অর্থ সাহায্য পান সেই ব্যবস্থা করতেই ‘Donate Now‘ বাটন চালু করা হয়েছে।


এখন থেকে যদি কোন দাতব্য প্রতিষ্ঠান যাদের ফেসবুকে যথেষ্ট ফ্যান রয়েছে এবং ফেসবুককে নিজেদের বৈধতার বিষয়ে নিশ্চিত করতে পেরেছেন তাদের যেকোনো সেবামূলক কাজের জন্য ফেসবুক একটি ‘Donate Now‘ বাটন তাদের পোস্টে সংযুক্ত করে দেবে এতে করে ব্যবহারকারীরা নিজেদের অর্থ সাহায্য যদি পাঠাতে চান তবে সরাসরি ফেসবুকের মাধ্যমে তা পাঠাতে পারবেন।

আপাতত এই সুবিধা কেবল ফেসবুক দ্বারা যাচাইকৃত ১৯ টি দাতব্য প্রতিষ্ঠান পাচ্ছে। আপনি যদি এসব প্রতিষ্ঠানে অর্থ সাহায্য পাঠাতে চান তবে ঐ প্রতিষ্ঠানের পেইজের পোস্টে ‘Donate Now‘ বাটনে ক্লিক করবেন । তখন আপনি একটি ছোট পপ আপ উইন্ডো দেখতে পাবেন যেখানে টাকার পরিমান এবং পেমেন্ট মেথড নির্বাচন করে ওকে বাটন চাপবেন । এ পদ্ধতিতে আপনি যেকোনো পরিমান টাকা সাহায্য করতে পারেন ।

এখন যেসব ফেসবুকে দাতব্য প্রতিষ্ঠানের জন্য ‘Donate Now‘ বাটন দেখা যাচ্ছে সেসব পেইজ সমূহ হচ্ছে, UNICEF, Red Cross, Kiva, World Wildlife Fund, DonorsChoose.org সহ আরও ১৪ টি পেইজ। তবে এখনো যেসব দাতব্য প্রতিষ্ঠান ‘Donate Now‘ বাটন পাননি তারা এখান থেকে সাইন আপ করে নিতে পারবেন।

Related Post

ফেসবুকের এই উদ্যোগ অত্যন্ত সুবিধা জনক কারণ ফেসবুক আপনার দেয়া অর্থের উপর কোন কমিশন নিবেনা অর্থাৎ আপনি যে পরিমাণ অর্থ দান করবেন তার ১০০ ভাগ দান করা হবে। এছাড়া আপনি অর্থ সাহায্য দেয়ার পর আপনার ক্রেডিট কার্ডের তথ্য ফেসবুকে জমা থাকবে একই সাথে আপনি যদি না চান তা সেখানে থাকুক তবে আপনি আপনার কার্ড সম্পর্কিত সকল তথ্য মুছে দিতে পারেন payment account settings এ গিয়ে।

ফেসবুকের এই পরিবর্তন অবশ্যই ভালো একটি উদ্যোগ হিসেবে খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠবে কারণ ফেসবুক হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম সুতরাং এখান থেকেই পাওয়া যাবে যেকোনো দাতব্য কাজের জন্য সবচেয়ে বেশি সাড়া।

সূত্রঃ দিটেকজার্নাল

This post was last modified on ডিসেম্বর ২১, ২০১৩ 5:30 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে