The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার দাতব্য প্রতিষ্ঠানের জন্য জন্য ফেসবুক ‘Donate Now‘ বাটন চালু করলো!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ফেসবুক এবার দাতব্য প্রতিষ্ঠানে ফেসুকের মাধ্যমে ব্যবহারকারীদের অর্থ সাহায্য দেয়ার জন্য দাতব্য প্রতিষ্ঠানের পোস্টে ‘Donate Now‘ বাটন চালু করলো! ফেসবুকে রয়েছে অসংখ্য দাতব্য সেবামূলক প্রতিষ্ঠান যারা বিভিন্ন কারণে সেবামূলক কাজে অর্থ সাহায্য চায়, ফলে ফেসবুকের মাধ্যমেই যাতে মানুষের সেবায় এসব প্রতিষ্ঠান ফেসবুক ব্যবহারকারীদের থেকে সরাসরি নিজেদের ফ্যান পেইজে অর্থ সাহায্য পান সেই ব্যবস্থা করতেই ‘Donate Now‘ বাটন চালু করা হয়েছে।


donate-facebook

এখন থেকে যদি কোন দাতব্য প্রতিষ্ঠান যাদের ফেসবুকে যথেষ্ট ফ্যান রয়েছে এবং ফেসবুককে নিজেদের বৈধতার বিষয়ে নিশ্চিত করতে পেরেছেন তাদের যেকোনো সেবামূলক কাজের জন্য ফেসবুক একটি ‘Donate Now‘ বাটন তাদের পোস্টে সংযুক্ত করে দেবে এতে করে ব্যবহারকারীরা নিজেদের অর্থ সাহায্য যদি পাঠাতে চান তবে সরাসরি ফেসবুকের মাধ্যমে তা পাঠাতে পারবেন।

আপাতত এই সুবিধা কেবল ফেসবুক দ্বারা যাচাইকৃত ১৯ টি দাতব্য প্রতিষ্ঠান পাচ্ছে। আপনি যদি এসব প্রতিষ্ঠানে অর্থ সাহায্য পাঠাতে চান তবে ঐ প্রতিষ্ঠানের পেইজের পোস্টে ‘Donate Now‘ বাটনে ক্লিক করবেন । তখন আপনি একটি ছোট পপ আপ উইন্ডো দেখতে পাবেন যেখানে টাকার পরিমান এবং পেমেন্ট মেথড নির্বাচন করে ওকে বাটন চাপবেন । এ পদ্ধতিতে আপনি যেকোনো পরিমান টাকা সাহায্য করতে পারেন ।

632px-Add-Donation-Button-to-Facebook-Step-1Bullet2

এখন যেসব ফেসবুকে দাতব্য প্রতিষ্ঠানের জন্য ‘Donate Now‘ বাটন দেখা যাচ্ছে সেসব পেইজ সমূহ হচ্ছে, UNICEF, Red Cross, Kiva, World Wildlife Fund, DonorsChoose.org সহ আরও ১৪ টি পেইজ। তবে এখনো যেসব দাতব্য প্রতিষ্ঠান ‘Donate Now‘ বাটন পাননি তারা এখান থেকে সাইন আপ করে নিতে পারবেন।

670px-Add-Donation-Button-to-Facebook-Step-4

ফেসবুকের এই উদ্যোগ অত্যন্ত সুবিধা জনক কারণ ফেসবুক আপনার দেয়া অর্থের উপর কোন কমিশন নিবেনা অর্থাৎ আপনি যে পরিমাণ অর্থ দান করবেন তার ১০০ ভাগ দান করা হবে। এছাড়া আপনি অর্থ সাহায্য দেয়ার পর আপনার ক্রেডিট কার্ডের তথ্য ফেসবুকে জমা থাকবে একই সাথে আপনি যদি না চান তা সেখানে থাকুক তবে আপনি আপনার কার্ড সম্পর্কিত সকল তথ্য মুছে দিতে পারেন payment account settings এ গিয়ে।

ফেসবুকের এই পরিবর্তন অবশ্যই ভালো একটি উদ্যোগ হিসেবে খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠবে কারণ ফেসবুক হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম সুতরাং এখান থেকেই পাওয়া যাবে যেকোনো দাতব্য কাজের জন্য সবচেয়ে বেশি সাড়া।

সূত্রঃ দিটেকজার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...