Categories: সাধারণ

উত্তপ্ত হচ্ছে রাজনীতি ॥ খোকা ও হান্নান শাহ রিমাণ্ডে ॥ সিরাজগঞ্চে ২ জন ও সাতক্ষীরায় ১ জামায়াত কর্মী নিহত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বাংলাদেশের রাজনীতির মাঠ আবার উত্তপ্ত হচ্ছে। গত কয়েকদিনের নিরুত্তাপ যেনো বাঁধ ভাঙ্গা শুরু করেছে। বিএনপির দুই নেতা সাদেক হোসেন খোকা ও ব্রিগেডিয়ার জেনারেল হান্নান শাহকে পুলিশ রিমাণ্ডে নিয়েছে। অপরদিকে আজ সিরাজগঞ্জে ২ জন ও সাতক্ষীরায় ১ জামায়াত কর্মী নিহত হয়েছে।


বাংলাদেশের রাজনীতি কখন কি অবস্থায় উপনিত হয় তা বোঝা মুশকিল। গত কয়েক দিনের অবরোধ চলছিল বেশ ঢিলেঢালা ভাবে। কিন্তু আজ মনে হচ্ছে আবার উত্তপ্ত হয়ে উঠছে।

মতিঝিল থানার একটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ ও বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর বিএনপির আহ্‌বায়ক সাদেক হোসেন খোকার ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার শুনানী শেষে এ আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

শুনানীতে অংশ নেন- অ্যাড. সানাউল্লাহ মিয়া, অ্যাড. মাসুদ আহমেদ তালুকদার, অ্যাড. মহসিন মিয়া, অ্যাড. বোরহান উদ্দিন, অ্যাড. খোর্শেদ মিয়া আলম প্রমুখ।

এদিকে সিরাজগঞ্জের বানিয়াগাতী এলাকায় অবরোধের মধ্যে পিকেটিংয়ের নামে যানবাহন থামিয়ে ‘ডাকাতির সময়’ পুলিশের গুলিতে ২ জন নিহত হয়েছেন। বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম সংবাদ মাধ্যমকে জানান, সোমবার দিবাগত রাত দেড়টার দিকে সেতুর পশ্চিম পাড় মহাসড়কে এই ঘটনা ঘটে। নিহতরা হলো, কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের বানিয়াগাতী গ্রামের আল মাহমুদ (২৯) ও মনসুর (৩২)।

Related Post

পুলিশ জানিয়েছে, “পিকেটিং চলছে মনে করে পুলিশ গুলি ছোড়ে। রাতের অন্ধকারে নিহতের বিষয়টি তাৎক্ষণিকভাবে বোঝা যায়নি। মঙ্গলবার বেলা ১১টার দিকে মাহমুদের লাশ মহাসড়ক থেকে এবং অন্যজনের লাশ তার বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ।”

এলাকাবাসী জানায়, মাহমুদ ও মনসুর বিএনপি-জামায়াত সমর্থক হিসাবে পরিচিত। অবরোধ ও হরতালের সময় এরা দলবদ্ধ হয়ে এলাকায় পিকেটিয়ের নামে ছিনতাই ও ডাকাতি করত। লাশ দুটি পুলিশের হেফাজতে রয়েছে। ঘটনাস্থলে র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে সাতক্ষীরায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় হাফিজুল ইসলাম নামে এক জামায়াতকর্মী নিহত হয়েছেন।

জানা যায়, সকালে জামায়াত-শিবিরকর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ ঘটে। এ সময় ঘটনাস্থলেই হাফিজুল নিহত এবং অন্তত ৫ জন আহত হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে পুলিশ ৭ জনকে আটক করেছে।

This post was last modified on ডিসেম্বর ২৪, ২০১৩ 1:48 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে

ছবিতে রয়েছে একটি ব্রাশ: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মূলত এই ছবিটি একটি হাতে আঁকা কার্টুন। তবে গল্পটি বহুপুরনো…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে