The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইসরায়েলে ৩৭ লাখ ব্যাংক একাউন্টের তথ্য হ্যাক করে অর্থ দাবি হ্যাকারের!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বর্তমানে ব্যাংকিং সম্পূর্ণ ডিজিটাল হয়ে গেছে ফলে ইন্টারনেটে নিজ নিজ সার্ভারে সকল তথ্য সংগ্রহ করে সব ব্যাংক, এই সুযোগে ইসরায়েলের এক হ্যাকার সে দেশের প্রায় ৩৭ লাখ ব্যাংক একাউন্ট ব্যবহারকারীর ব্যক্তিগত ব্যাংকিং তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকিং এর মাধ্যমে।


hack1

হ্যাকার ইসরায়েলের ৩৭ লাখ ব্যবহারকারীর ব্যাংক হিসাব, ক্রেডিট কার্ড নাম্বার পাসওয়ার্ড এবং ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়েছে, এখন সে দাবি করছে তাঁকে নির্দিষ্ট পরিমানের Bitcoin দিতে হবে অন্যথায় সে এসকল তথ্য অন্য কথাও বিক্রয় করে দেবে।

হ্যাকার জানিয়েছে সে ইসরায়েল জুড়ে বিশাল botnet malware ছড়িয়ে দিয়েছে যা ইসরায়েলের অসংখ্য জনগণের কম্পিউটারে ইন্সটল হয়ে গেছে ফলে সে ঐ সব ব্যবহারকারীর সকল তথ্য হাতিয়ে নিতে পারেছে। সে আরও দাবী করে তার ছড়ানো trojan নেটওয়ার্কের মাধ্যমে সে খুব সহজেই ইসরায়েলের সকল ব্যাংকের বিশাল সংখ্যক গ্রাহকের গোপন তথ্য জেনে ফেলেছে যা এখন তার হাতে রয়েছে।

এদিকে ইসরায়েল ভিত্তিক সংবাদ মাধ্যম haaretz বরাত দিয়ে জানিয়েছে, তাঁরা ঐ হ্যাকারের সাথে কথা বলেছে এবং হ্যাকার জানিয়েছে এই সপ্তাহের মাঝেই যদি তাঁকে নির্দিষ্ট পরিমাণ Bitcoin না দেয়া হয় তবে সে ঐ সব গোপন তথ্য অন্য কারোর কাছে বিক্রয় করে দেবে।

এদিকে হ্যাকারের এরকম হুমকির আলোকে অনেকেই ভাবছেন যদি হ্যাকার এসব তথ্য অন্য কারো কাছে বিক্রয় করে দেয় তবে তা ভয়াবহ রকমের বিপর্যয় ডেকে আনতে পারে। এরই মাঝে ইসরায়েলের বিভিন্ন ব্যাংক বিষয়টি নিয়ে থানায় আলাপ করেছে এবং তাঁরা হ্যাকারের সাথে আলাপ করে কিংবা অন্য যেভাবেই হোক এই সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছে।

সূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...