Categories: সাধারণ

আন্তর্জাতিক মিডিয়াতে মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচির খবর যেভাবে উঠে এসেছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ রবিবার ঢাকা শহরের উদ্দেশ্যে আহ্বান করা প্রধান বিরোধীদলের নেতৃত্বে থাকা ১৮ দলের ডাকা মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচিকে কেন্দ্র করে সারা দেশে সরকার অঘোষিত অবরোধ তৈরি করে, এই কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকা শহরে ঘটে বেশ কিছু ঘটনা, এসব  বেশ ফলাও করে বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়াতে উঠে এসেছে।


ব্রিটেন ভিত্তিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি তাদের প্রতিবেদনে জানায় বাংলাদেশে সরকার বিরোধী আন্দোলনকারীদের সাথে সরকারের নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ একই সাথে বিবিসি তাদের প্রতিবেদনে বলে বাংলাদেশের দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারী দল এবং বিরোধী দল মুখো মুখী অবস্থানে। সরকার চাইছে নির্বাচন আয়োজন করতে বিরোধী দল বলছে তাঁরা নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া দেশে কোন নির্বাচন হতে দিবেনা। এতে আহ্বান করা রবিবারের কর্মসূচিতে আন্দোলনরত বিরোধী কর্মীদের উপর নিরাপত্তা বাহিনীর পাশাপাশি সরকারী দলের সমর্থকরাও চড়াও হয়ে হামলা চালায়।

যুক্তরাজ্য ভিত্তিক আরেক সংবাদ মাধ্যম দি টেলিগ্রাফের শিরোনামে এসেছে বাংলাদেশের পুলিশ বিরোধীদলের সমাবেশে বাঁধা দিয়েছে। একই সাথে তাঁরা বিভিন্ন স্থানে হয়ে যাওয়া ঘটনা এবং এবং কড়া নিরাপত্তা নজরদারির বিষয়টি তুলে এনেছে, তাদের প্রতিবেদনে উঠে এসেছে বিরোধীদলের এই সমাবেশকে কেন্দ্র করে বাংলাদেশ আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান নিয়েছে এবং সারা দেশে তাঁরা যোগাযোগ ব্যবস্থায় বিশেষ তল্লাশি চালাচ্ছে।

Related Post

ভারতীয় সংবাদ মাধ্যম ইকনোমিক টাইমস তাদের প্রতিবেদনে বলে বিরোধী দলের আন্দোলনে পুলিশের সাথে বিরোধীদলের নেতাদের মুখোমুখি সংঘর্ষ নিহত ১! তাঁরা তাদের প্রতিবেদনে জানায় বিরোধী দল ঢাকা মুখী মার্চ ফর ডেমোক্রেসির আহ্বান জানায় কিন্তু সরকার আইন শৃঙ্খলার কথা বলে তা হতে দিচ্ছেনা। বিরোধী দলীয় নেত্রীর বাসায় নিরাপত্তা জোরদার করার বিষয়ে ইকোনমিক টাইমস জানায় খালেদা যেখানে বসবাস করেন সেখানে বিদেশী কূটনীতিকদের বাসা হওয়াতে সরকার সেখানে বাড়তি নিরাপত্তা জোরদার করেছে।

আলজাজিরা সংবাদ তাদের প্রতিবেদনে বলে,বিরোধী দলীয় সমাবেশকে কেন্দ্র করে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা কার্যত অচল! তাঁরা প্রতিবেদনে বলে বাংলাদেশ পুলিশ অসংখ্য বিরোধী দলীয় নেতাকর্মীকে সারা দেশ থেকে আটক করেছে একই সাথে তাঁরা আরও বলে বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ বিরোধী দলকে রাস্তায় নামতে দিচ্ছেনা এবং প্রধান বিরোধী দলের নেতা খালেদা জিয়ার বাসার সামনে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে।

উল্লেখ্য দেশের প্রধান বিরোধীদল দেশে অনুষ্ঠিত হতে যাওয়া দশম জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হওয়া নিয়ে একই সাথে বর্তমান নির্বাচনী তফসীল পিছিলে দেয়ার দাবীতে মার্চ ফর ডেমোক্রেসি নামে কর্মসূচির আহ্বান করে কিন্তু রবিবারের এই কর্মসূচি কার্যত আইনশৃঙ্খলা বাহিনীর কড়া  নজরদারিতে পন্ড হয়ে যায় এবং বিরোধী শিবিরের কোন নেতা কর্মী মাঠে না নামতে পারাতে এবং দলের প্রধান খালেদা জিয়া নিজেও কর্মসূচির স্থানে যেতে না পারাতে একই কর্মসূচি সোমবারেও বর্ধিত করা হয়।

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

View Comments

Recent Posts

চকোলেট খেলেই অ্যালার্জি! কোন কোন উপসর্গ দেখা দেয়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চকোলেট থেকেও কী অ্যালার্জি হতে পারে? শুনলে সত্যিই অবাক লাগে।…

% দিন আগে

কী কারণে কোটি কোটি জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিলো গুগল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইল বর্তমান বিশ্বে জীবনের একটি গুরত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে সেটি…

% দিন আগে

হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলে এর পিছনে কী ডায়েটের কোনও ভূমিকা রয়েছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলো। এই বিষয়ে পুষ্টিবিদরা…

% দিন আগে

ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ এর এক গানে ২০০ নৃত্যশিল্পী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ ২০২৫ সালের ঈদে…

% দিন আগে

আবারও ইসরায়েলি হামলায় গাজায় ৪৮ ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও…

% দিন আগে

কর্মহীন পুত্রের অত্যাচারে বাধ্য হয়ে ৫৫ বছর বয়সী বৃদ্ধা টোটোর হ্যান্ডল ধরলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধার পুত্র কর্মহীন। টাকার জন্য সব সময় অশান্তি করে, মারধরও…

% দিন আগে