The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

Samsung Galaxy S4 এ গুরুতর নিরাপত্তা ত্রুটি আবিষ্কার!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বের জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক Samsung এর সর্বশেষ পণ্য Samsung Galaxy S4 এ গুরুত্বর নিরাপত্তা ত্রুটি আবিষ্কার হয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীদের গোপন তথ্য পাচার করে নেয়া সম্ভব!


samsung-knox-800x422

কিছুদিন আগেই Samsung Knox নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তাদের সর্বশেষ ডিভাইস Galaxy S4 বাজারে আনে। Knox এমন এক ব্যবস্থা যার মাধ্যমে ব্যবহারকারী তার ডিভাইসে ব্যক্তিগত এবং অফিস ডাটা আলাদা ভাবে নিরাপদে রাখতে পারেন। Knox এর মাধ্যমে এসব ডাটা সম্পূর্ণ নিরাপদ বলেই Samsung জানিয়েছিল। ব্যবহারকারীরাও সেই হিসেবে Knox ব্যবহার করে আসছে তবে এবার সেই নিরাপদ Knox এই গুরুত্বর ত্রুটি আবিষ্কার হয়েছে।

Knox এর ত্রুটি আবিষ্কার করে ইজরাইলের Ben-Gurion বিশ্ববিদ্যালয়ের গবেষকরা, তাদের দাবি স্যামসাংএর এই নিরাপত্তা ত্রুটির মাধ্যমে অসংখ্য ব্যবহারকারীর ব্যবক্তিগত তথ্য চলে যেতে পারে হ্যাকারদের কাছে এতে ক্ষতিগ্রস্ত হতে পারেন Knox ব্যবহারকারীরা। বিশ্ববিদ্যালয়ের দাবি অনুযায়ী তাঁরা স্যামসাংকে এই বিষয়ে জানিয়েছেন, এবং স্যামসাং এর জন্য কার্যকর ব্যবহস্থা নেবে।

এদিকে স্মার্টফোন বাজার বিশ্লেষকরা বলছে বর্তমানে আইফোন স্মার্টফোন বাজারে দাপট দেখাচ্ছে, এই সময়ে স্যামসাংএর এরকম দুর্বলতা ধরা পড়লে তা অবশ্যই স্যামসাংএর বাজার হারাতে প্রভাব রাখবে।

স্যামসাং সর্বশেষ নিজেদের এক বিবৃতিতে জানিয়েছে তারা বিষয়টির ব্যাপারে অবগত আছেন এবং খুব শীগ্রই এটা সমাধান করা হবে, তবে যোতটা গুরুত্বর সমস্যা বলা হচ্ছে আসলে এটি অতোটা নয়।

সূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...