The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উৎসাহ ও উদ্দীপনায় ঈদ-উল-ফিতর উদযাপিত

ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সারাদেশে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। সকালে নতুন পোশাক পরে ছোট-বড় সবাই ঈদগাহে গিয়ে ঈদের নামাজ আদায় করেছেন। আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবসহ এ-বাড়ি ও-বাড়িতে চলেছে কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময়।
উৎসাহ ও উদ্দীপনায় ঈদ-উল-ফিতর উদযাপিত 1
রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

রাজধানীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জাতীয় ঈদগাহ ময়দানে। বৃষ্টি উপেক্ষা করে লক্ষাধিক মানুষ এই জামাতে অংশ নেন। জাতীয় ঈদগাহে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ও মন্ত্রী পরিষদ সদস্যসহ বিশিষ্ট্য ব্যক্তিবর্গ। এখানে মহিলাদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা ছিল। ঈদ উপলক্ষে রাজধানীর সড়কদ্বীপগুলো আরবী ও বাংলাতে লেখা ঈদ মোবারক বিভিন্ন ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছিল। মুসলমানদের সবচেয়ে ধর্মী উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সরকারি-বেসরকারি টিভি চ্যানেল ও এফএম রেডিওগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করেছে।

সারাদেশেও বৃষ্টি উপেক্ষা করে ঈদ জামাতে লক্ষ লক্ষ মানুষ সামিল হয়েছিল। ঈদের খুশি ছিল যেনো সকলের মধ্যেই সমান। ধনী-গরিব, ছোট-বড় সকলের মধ্যেই যেনো ঈদের আনন্দ ছিল চোখে পড়ার মতো। সকলেই ভেদাভেদ ভুলে মিলিত হয়েছেন একে অপরের সঙ্গে। মহান রাব্বুল আলামিন ঈদকে যেভাবে পালনের ঘোষণা দিয়েছেন, দেশের আনাচে-কানাচে প্রতিটি মানুষের মধ্যেই সেই মহান রাব্বুল আলামিনের নির্দেশনা পালনের দৃশ্য চোখে পড়ে। বাড়ি বাড়ি গিয়ে সেমাই খাওয়া, গরিব দুখিদের নতুন জামা প্রদান সবই ছিল দেখার মতো। সব ভেদাভেদ ভুলে এদেশের সকল শ্রেণীর, সকল পেশার মানুষ পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করেছে। আর এভাবেই শেষ হয়েছে দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পরিসমাপ্তি।

Loading...