টি-২০ বিশ্বকাপ ফাইনাল: আজ ভারত-শ্রীলংকার শিরোপা লড়াই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ সন্ধ্যা ৭টায় মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে চূড়ান্ত শিরোপা লড়াইয়ে অবতীর্ণ হতে যাচ্ছে ভারত ও শ্রীলংকা। শেষ হাসি কার হবে তা এখনও বলা যাচ্ছে না। এ জন্য খেলার ফলাফল অবধি অপেক্ষা করতে হবে।


টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ নিয়ে সাজ সাজ রব। গত প্রায় এক মাসের খেলার আসরে বাংলাদেশ বিশেষ করে রাজধানী ঢাকার চিত্র ছিল অন্যরকম। নানা বর্ণিল সাজে সাজানো হয়েছে ঢাকাকে। বিদেশী খেলোয়াড় অতিথিরা আসবেন বাংলাদেশে। তাদের আতিথিয়তা আমাদের কর্তব্য। এমন মনোভাব থেকেই রাজধানীকে সাজানো হয় বর্ণিল সাজে। রাস্তা, ফুটপথ থেকে শুরু করে ঝাড়বাতি, নিয়ন সাইন সব কিছু দিয়ে সাজানো হয় ঢাকাকে।

আজকের ফাইনাল ম্যাচ শেষ হওয়ার মধ্যদিয়ে সেই আড়ম্বরের সমাপ্তি ঘটবে। আবারও নগরবাসী ডুবে যাবে অন্ধকারে। টি-২০ বিশ্বকাপের এই সময়টিতে রাজধানী ঢাকাসহ দেশবাসী মেতে ছিলেন এক আনন্দে। যদিও এর মধ্যে একটু ভাটা পড়েছিল এইচ.এস.সি পরীক্ষার কারণে। কিন্তু তারপরও কোন ঘাটতি ছিল না। মিরপুর স্টেডিয়াম পাড়া আলোকিত ছিল খেলা শুরুর পর থেকে। হয়তো খেলার কারণে মিরপুরের অনেক রাস্তা বন্ধ করে দেওয়ায় সাময়িক অসুবিধা হয়েছে জনসাধারণের তবুও কারও মনে কখনও রাগ বা বিদ্বেষ দেখা যায়নি। সবাই সাময়িক অসুবিধাকে কাটিয়ে খেলা দেখেছেন উপভোগ করেছেন খেলাকে। যদিও বাংলাদেশ সুপার টেন থেকে বিদায় নিয়েছে। তারপরও দর্শকের ঘাটতি ছিল না স্টেডিয়ামে।

একইভাবে চট্টগ্রামেও দর্শকরা মেতে ছিলেন খেলার আনন্দে। চট্টগ্রাম নগরীও সেজেছিল এক বর্ণিলভাবে। সেখানকার দর্শকরাও এবার উপভোগ করেছেন টি-২০ বিশ্বকাপের বেশ কয়েকটি খেলা। তবে বেশির ভাগ খেলা হয়েছে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে।

আজ ভারত ও শ্রীলংকার ফাইনাল খেলা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন এদেশের লক্ষ-কোটি খেলা পাগল মানুষ। কে শিরোপা নেবে সেটি বড় কথা নয়। খেলা উপভোগ করা যেনো সকলের জন্য বড় পাওয়া। তানাহলে স্বাগতিক বাংলাদেশ খেলায় এখন নেই তার পরেও দর্শকে পরিপূর্ণ হয়ে যায় স্টেডিয়াম।

Related Post

কার পাল্লা ভারি ভারত না শ্রীলংকার?

আসলে খেলার বিষয়টি কখনই নিশ্চিত করে কিছু বলা যায় না। যেমন অনেকেই আগাম ভবিষ্যতবাণী করেছিলেন যে, ফাইনালে ভারতের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ খেলবেন। কিন্তু তা হয়নি। সেমিফাইনাল থেকে ঝড়-বৃষ্টির সঙ্গে ভেসে গেছে ওয়েস্ট ইন্ডিজ। এখন যদি জরিপ করা যায় তাহলে হয়তো বের হবে এক এক ধরনের মন্তব্য। কেও শ্রীলংকার পক্ষে বলবেন আবার কেও বলবেন ভারতের পক্ষে। যেসব সমর্থকরা পাকিস্তানের পক্ষে ছিলেন তারা এখন শ্রীলংকার পক্ষ নেবেন। আবার ভারতের এমনি থেকেও অনেক সমর্থক রয়েছে বাংলাদেশে। পাশর্^বর্তী দেশ হিসেবে অনেকেই সমর্থন করেন। আবার শচীন টেন্ডুল কারের কারণে অনেকেই ভারতের সমর্থক এমনও রয়েছে। তাই কে বেশি এগিয়ে তা এখন নিশ্চিত করে কিছু বলা যাবে না। এ জন্য অপেক্ষা করতে হবে খেলার ফলাফল দেখার জন্য। আজও আবহাওয়া পরিস্থিতি কতখানি অনুকূলে থাকবে সেটিও বলা যাচ্ছে না। আমরা আশা করি সব ঠিক থাকবে এবং শান্তিপূর্ণভাবেই শেষ হবে টি-২০ বিশ^কাপ আসর। কারণ কথায় বলে, ‘সব ভালো তার, শেষ ভালো যার’।

This post was last modified on এপ্রিল ৬, ২০১৪ 11:28 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরমে করলার সঙ্গে কয়েকটি খাবার খেলে উপকার পাবেন না: কোন সেই খাবার?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি করলা খেলে সুস্থ থাকে শরীর। তবে সঙ্গে বা…

% দিন আগে

হুমকির মুখে সফটওয়্যার এবং স্টার্টআপ খাতের উদ্যোগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই বছরের জুন মাসে শেষ হচ্ছে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সার্ভিস…

% দিন আগে

এবার মিউজিক ভিডিওতে তোরসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শাহ আবদুল করিম এবং হাসন রাজার ভাটির দেশ থেকে ইট-পাথরের…

% দিন আগে

বাংলাদেশের উন্নতি দেখে আমরা লজ্জা পাই- পাকিস্তানের প্রধানমন্ত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি দেখে নিজেদের দিকে তাকালে ‘লজ্জা’ পান বলে…

% দিন আগে