The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলা নববর্ষ উপলক্ষে বারাক ওবামা ও মার্কিনীদের পক্ষ থেকে জন কেরির শুভেচ্ছা বার্তা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বাংলা ১৪২০ সাল থেকে ১৪২১ সালে পদার্পন করতে যাচ্ছে। সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে আছে বাঙালী আর বাংলা নববর্ষ বাঙ্গালীদের প্রাণের উৎসব। বাঙ্গালীদের এই প্রাণের উৎসবের সাথে একাত্মতা প্রকাশ করে শুভেচ্ছা জানালেন মার্কিন যুক্তরাষ্ট্র সরকার।


john-kerry_2429306b

গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাংলা নববর্ষের প্রারম্ভে সারাবিশ্বের সকল বাংলাভাষীদের নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানা যায় তিনি তার শুভেচ্ছা বার্তায় বলেছেন,” আপনারা যখন বাংলা বছরের প্রথম দিন উদযাপন করছেন, তখন সারা বিশ্বের সব বাংলাভাষী জনগণকে আমি প্রেসিডেন্ট বারাক ওবামা ও যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি। বাঙ্গালী জনগণের প্রাণোচ্ছল সংস্কৃতির এই উদযাপনে যুক্তরাষ্ট্র আপনাদের সঙ্গে আছে।”

1365940872-people-celebrate-pahela-baishakh-of-bengali-new-year-1420-in-dhaka_1957003

জন কেরি তার এই বার্তায় আরো বলেন বাঙ্গালীর সাংস্কৃতিক ঐতিহ্য, সাহিত্য, সঙ্গীত এবং কৃষ্টি যুক্তরাষ্ট্রকে অনেকভাবে প্রভাবিত করেছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন,” আপনারা যখন পরিবার, বন্ধুবান্ধব নিয়ে আপনাদের এই প্রাণের উৎসব উদযাপন করবেন তখন জানবেন মার্কিন যুক্তরাষ্ট্র আপনাদের পাশে বন্ধুর মতো রয়েছে। সকল বাংলাভাষীকে নববর্ষের শুভেচ্ছা।”

জন কেরি মার্কিন যুক্তরাষ্ট্রের ৬৮তম পররাষ্ট্রমন্ত্রী। পহেলা ফেব্রুয়ারী ২০১৩ সাল থেকে তিনি মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...