The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রোজেক্টর যুক্ত স্যামসাং গ্যালাক্সি বীমের দ্বিতীয় সংস্করণ বাজারে আসছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পাঠক আপনাদের কি স্যামসাং গ্যালাক্সি বীমের কথা মনে আছে? এটি প্রথম স্মার্টফোন যার সাথে বিল্ট-ইন একটি প্রোজেক্টর যুক্ত ছিল। যদিও তার এই প্রোজেক্টর বৈচিত্র্য বাজার ধরতে পারে নি।


Samsung-Galaxy-Beam-2

কিন্তু স্যামসাং এর এই ডিভাইসটি ইতোমধ্যে চীনের বাজারে বেশ সমাদৃত হয়েছে। ফলে স্যামসাং বাজারে আনছে স্যামসাং গ্যালাক্সি বীম ২। বাজার বিশেষজ্ঞরা চীনের বিশাল বাজারের চাহিদার কথা বিবেচনা করেই স্যামসাং বীমের এই দ্বিতীয় সংস্করণটি বাজারে আনছে। স্যামসাং এর আগে ২০১০ সালে গ্যালাক্সী বীম বাজারে আনে। স্যামসাং গ্যালাক্সি বীম ছিল অ্যান্ড্রয়েড ২.২ সংস্করণের স্মার্টফোন।

SM-G3858MSACHM-48-01-640x360

কিন্তু নতুন স্যামসাং গ্যালাক্সি বীম ২ হলো অ্যান্ড্রয়েড ৪.২ জেলিবিন সংস্করণের। এর ডিসপ্লে হলো ৪.৬৬ ইঞ্চির ৮০০x৪৮০ পিক্সেল সম্পন্ন। এতে আরো রয়েছে ১.২ গিগাহার্জের প্রসেসর এবং ১ জিবি র‍্যাম। আপনার যদি একটি ছোটখাট ধরনের প্রোজেক্টরের প্রয়োজন হয় তবে এটিই হবে আপনার সেই কাংখিত বস্তু। এর প্রোজেক্টরটি হলো ডব্লিউভিজিএ সম্পন্ন যা স্মার্টফোন ডিভাইসের উপরের দিকে থাকে। ডব্লিউভিজিএ হলো ওয়াইড ভিডিও গ্রাফিক্স অ্যারে। যা পুরনো ভিজিএর নতুন এবং উন্নত সংস্করণ।

স্যামসাং নিয়ে আরো পড়ুনঃ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম পরিত্যাগ করতে চাইছে স্যামসাং!

প্রথমদিকে ডিভাইসটি শুধুমাত্র চীনের বাজারেই পাওয়া যাবে। তবে এর দাম সম্পর্কে এখনো জানা যায়নি এবং কবে নাগাদ এটি বিশ্বের অন্যান্য অঞ্চলে পাওয়া যাবে সেই বিষয়ে স্যামসাং এখন পর্যন্ত পরিস্কার কিছু বলেনি।

তথ্যসূত্রঃ ম্যাশেবল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...