বিশ্বকাপ টুকিটাকি: যে ১০ খেলোয়াড় বিশ্বকাপ মাতাবেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বকাপ নিয়ে আরও আগে থেকেই শুরু হয়েছে নানা জল্পনা। কোন দেশের কোন খেলোয়াড় এবারের বিশ্বকাপ মাতাবেন সে হিসাব-নিকাশও শুরু হয়েছে। যাদের বদৌলতে এবারের বিশ্বকাপ প্রাণ ফিরে পাবে তেমন কিছু খেলোয়াড়ের কথা আজ তুলে ধরা হবে।


২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপকে সেরা টুর্নামেন্টে পরিণত করার জন্য রোনাল্ডো এবং মেসির ভূমিকাতো থাকছেই৷ কিন্তু এদের বাইরেও আরও অন্তত ১০ রত্ন রয়েছে, যাঁরা সুযোগ পেলেই দর্শকদের দেখাতে পারেন তাঁদের ক্রীড়া নৈপুন্য৷ পুরো বিশ্বকাপ আসরটিই হয়তো তারা মাতিয়ে রাখবেন।

তাহলে আসুন দেখে নেওয়া যাক সেই রত্নগুলোকে:

ব্রাজিলের লুকাস মুরা

মাত্র ২১ বছর বয়সি ব্রাজিলের লুকাস মুরা ব্রাজিল শিবিরে কয়েক বছর আগে প্রবেশ করেছে৷ ফরাসি ফুটবল ক্লাব পিএসজি-র গুরুত্বপূর্ণ এক খেলোয়ারে পরিণত হয়েছেন লুকাস মুরা৷ এবারের বিশ্বকাপে ব্রাজিলের আক্রমণ ভাগেও প্রতিভার স্বাক্ষর রাখবেন এই ফুটবলার। ফুটবল ভক্তরা তার খেলা দেখার অপেক্ষা করছেন। হয়তো কোনো যাদুও দেখাতে পারেন এবারের বিশ্বকাপে।

Related Post

ঘানার খোয়াদভো আসামোয়া

সেন্ট্রাল মিডফিল্ডে অসাধারণ দক্ষতা রয়েছে ঘানার এই ফুটবলারের৷ ২৫ বছর বয়সি এই খেলোয়াড় তাই বিশ্বকাপের মাঠে হয়তো হয়ে উঠতে পারেন প্রতিপক্ষের বিভীষিকার কারণ৷ ২০১০ সালের মতো ঘানা যদি সত্যিই তাদের সেরা খেলাটা উপহার দিতে পারে, এক্ষেত্রে অবশ্যই ভূমিকা রাখবেন খোয়াদভো আসামোয়া৷

ফ্রান্সের পল পগবা

নতুন খেরোয়াড় ফ্রান্সের পল পগবা। তিনি অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবলে এক অসাধারণ কৃতিত্ব দেখান৷ তারপর থেকে তাকে কেও আর চোখ থেকে নামাতে পারেনি। আর তাই স্যার আলেকজান্ডার ফার্গুসনের মুখেও এই ফুটবলারের ভূয়সী প্রশংসা উচ্চারিত হয়েছে৷ শোনা যায়, তাঁর সিদ্ধান্তেই নাকি এই কিশোর ফুটবলার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন৷ শক্তিশালী এই খেলোয়াড় এবারের বিশ্বকাপে মাঠ মাতাালে কেও ধারণাও করতে পারবে না- আসলে কি হলো।

ইংল্যান্ডের অ্যাডাম লালানা

অনেকেই মনে করেন, ব্রাজিল বিশ্বকাপে ইংলিশ শিবিরের শিরোপা জেতার সম্ভাবনা বেশি৷ গত দু’মৌসুমে ইংল্যান্ডের এই খেলোয়াড় অ্যাডাম লালানা যে প্রতিভা ও দক্ষতা দেখিয়েছে তাতে সবাই মুগ্ধ। আর তাই এই মিডফিল্ডারের পায়ের জাদু দেখার অপেক্ষা যে কেও করতে পারেন। হয়তো এবারের বিশ্বকাপে তিনি বাস্তবে তা করে দেখাবেন।

বসনিয়ার মিরালেম পিয়ানিচ

বসনিয়ার মিরালেম পিয়ানিচ। কিশোর এই ফুটবলারকে নিয়ে ইটালির মিডিয়া ব্যাপকভাবে মেতে আছেন৷ এই ফুটবলারকে বলা হচ্ছে একজন স্বভাবজাত ফুটবলার৷ অসাধারণ দূর দৃষ্টিসম্পন্ন এই খেলোয়াড়ের রয়েছে ফুটবল নিয়ন্ত্রণে অসাধারণ দক্ষতা৷ এবারের বিশ্বকাপে তিনি মাতাতে পারেন।

জাপানের ইয়োইচিরো কাকিতানি

অন্যতম আক্রমণাত্মক মিডফিল্ডার জাপানের কাকিতানি৷ এই খেলোয়াড়ের পেস, অদম্য গতি ও লিঙ্ক আপের দক্ষতা এক অসাধারণ ব্যাপার৷ এবারের ব্রাজিল বিশ্বকাপে ২৪ বছর বয়সি কাকিতানি তাঁর সেরা খেলা উপহার দিতে পারেন বলে আশা করা যাচ্ছে।

বেলজিয়ামের কেভিন দে ব্রয়না

এবারের ব্রাজিল বিশ্বকাপে মাঠ মাত করতে পারেন বেলজিয়ামের স্বর্ণ প্রজন্মের অন্যতম খেলোয়াড় কেভিন দে ব্রয়না৷ বুন্ডেসলিগায় তাঁর এক অসাধারণ অভিষেক ফুটবল ভক্তদের মনের মধ্যে এখনও গেঁথে আছে৷ ২৩ বছর বয়সি এই প্রতিভাবান শক্তিশালী ফুটবলারের পায়ের জাদু দেখার জন্য সবাই উদগ্রীব।

কলম্বিয়ার জেমস রোদ্রিগেজ

এবারের বিশ্বকাপে অনেকের চোখ থাকবে কলম্বিয়ার জেমস রোদ্রিগেজ দিকে৷ ২২ বছর বয়সি এই ফুটবলারের গতি ও খেলার ধরণ এক অসাধারণ৷ তিনি খুব কম সময়ে এই দলের এক রত্নে পরিণত হয়েছেন৷ তার খেলো দেখার জন্য বিশ্ববাসী অপেক্ষা করছে।

চিলির এদুয়ার্দো ভার্গাস

শোনা যায়, চিলির অসামান্য খেলোয়াড় এদুয়ার্দো ভার্গাস এখন ভ্যালেন্সিয়ায় রয়েছেন৷ তবে ২৪ বছর বয়সি প্রতিভাবান এই ফুটবলার এদুয়ার্দো ভার্গাস ব্রাজিল বিশ্বকাপ কাঁপিয়ে তুলতে পারেন।

নেদারল্যান্ডসের ইয়োর্দি ক্লাসি

নেদারল্যান্ডসের ইয়োর্দি ক্লাসির মধ্যে লুকিয়ে রয়েছে এক সহজাত ফুটবলার৷ নেদারল্যান্ডসের জাতীয় দলের দায়িত্ব এখন এই মিডফিল্ডার ইয়োর্দি ক্লাসি কাঁধে৷ মাত্র ২২ বছর বয়স হলেও ইতিমধ্যে তিনি ১০০ ম্যাচ খেলার মাইল ফলক পার করেছেন তিনি। এবারের বিশ্বকাপে তাই দর্শকরা ভালো কিছু খেলা দেথতে চান তার কাছ থেকে।

This post was last modified on জুন ২, ২০১৪ 4:34 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে