The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আপনার ফোনের স্ক্র্যাচকে কিভাবে দূর করবেন?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নানাবিধ কারণে আমাদের নিত্যদিনের প্রয়োজনীয় ফোনে বিশেষ করে ফোনের স্ক্রিণে স্ক্র্যাচ পড়তে পারে। একবার স্ক্র্যাচ পড়ে গেলে আর কিছু করার থাকে না। অনেকেই নানা উপায়ে স্ক্র্যাচ দূর করার চেষ্টা করে থাকেন, কিন্তু সেক্ষেত্রে দেখা যায় স্ক্র্যাচ যাওয়ার পরিবর্তে আরও স্ক্র্যাচ তৈরি হয়। আজ আমরা দি ঢাকা টাইমসের পাঠকদের জন্য তুলে ধরবো কিভাবে হাতের কাছে থাকা উপকরণ দিয়ে দূর করতে পারবেন আপনার ফোনের স্ক্র্যাচ।


toothpaste

টুথপেস্ট

অনেকের কাছে অবাক লাগলেও ফোনের স্ক্র্যাচ দূর করতে এটি সত্যিই বেশ ভাল কাজ করে। একটি নরম কাপড়ের মাথায় সামান্য একটু টুথপেস্ট নিন। তারপর নরম কাপড়টি আপনার ফোনের স্ক্রিণে ঘুরিয়ে ঘুরিয়ে স্ক্রিণ পরিষ্কার করুন যতক্ষণ না দাগ দূর হয়। আরেকটি নরম কাপড় ব্যবহার করে স্ক্রিণে লেগে থাকা টুথপেস্ট পরিষ্কার করে ফেলুন।

বেকিং সোডা

Baking Soda and Acne

ফোনের স্ক্র্যাচ দূর করতে বেকিং পাউডার ব্যবহার করতে পারেন। একটি বাটিতে ২ ভাগ বেকিং পাউডার এবং ১ ভাগ পানি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি যেন পেস্টের মত হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। একটি নরম কাপড় ব্যবহার করে পেস্টটি স্ক্রিণের উপর ঘষুন। এরপর একটি নরম কাপড় ব্যবহার করে স্ক্রিণ মুছে ফেলুন।

ট্যালকম পাউডার

ট্যালকম পাউডারের সাথে পানি মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন এবং তারপর একটি নরম ও হালকা কাপড় দিয়ে স্ক্রিনের উপরের অংশে আলতোভাবে ঘষুন। দেখবেন স্ক্রিনের উপরের অবাঞ্চিত দাগ দূর হয়ে গেছে।

ভেজিটেবল অয়েল

আমরা হয়তো অনেকেই জানি না ভেজিটেবল অয়েল সামান্য কিংবা লুকানো দাগ দূর করতে এটি বেশ ভাল কাজ করে। এক ফোটা ভেজিটেবল অয়েল আপনার স্ক্রিণে নিয়ে ভালো করে ঘষে দাগ দূর করতে পারেন।

কি দিয়ে পরিষ্কার করবেন স্মার্টফোন

মাইক্রোফাইবার কাপড়

2505 cloth

বর্তমানে স্মার্টফোনের স্ক্রিণ প্রটেক্টরের সাথেও এই ধরনের কাপড় দেওয়া হয়। এর সাহায্যে আপনি একই সাথে ফোনের স্ক্রিণ এবং অন্যান্য অংশ থেকে ফিঙ্গারপ্রিন্ট কিংবা অন্যান্য দাগসহ যেকোন কিছু পরিষ্কার করতে পারবেন।

কটন বাড

cotton-bud

কিছু ক্ষেত্রে এটি মাইক্রোফাইবার কাপড়ের থেকে বেশ ভাল কাজ করে। বিভিন্ন ধরনের দাগ দূর করতে ব্যবহার করতে পারেন এটি। এর সাহায্যে ফোনের বিভিন্ন কোণায় থাকা দাগ বেশ সহজেই দূর করা সম্ভব।

Loading...