বিশ্বকাপ টুকিটাকি: শান্ত্বনা জয়ও জুটলো না ব্রাজিলের!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ব্রাজিল বিশ্বকাপ ২০১৪ আসরের একেবারে শেষ পর্যন্ত এসে ঠেকেছে। নেদারল্যান্ডস রাতের তৃতীয় স্থান নির্বাচনিতে জয়ী হয়েছে। স্বাগতিক ব্রাজিল চেয়েছিল শান্ত্বনা জয়। কিন্তু তাও জোটেনি তাদের ভাগ্যে!

বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে অনেক ঘটনায় ঘটে থাকে। অনেক অঘটনের মধ্যে এবার স্পেনের পরাজয়। সাবেক এই চ্যাম্পিয়ন দলটি এবার নাস্তা নাবুদ হয়েছে। কেও কি এমনটা কল্পনাও করেছিলেন? কিন্তু তারপরও ঘটে গেছে এমন ঘটনা। মেক্সিকোর এমন গোলকিপার নিয়ে খেলা দেখে অনেকেই ভেবেছিলেন মেক্সিকোর গোলকিপার হয়তো উপরে উঠতে সাহায্য করবে। কিন্তু তা কি ঘটেছে?

Related Post

এমনিভাবে শুরুটা দেখে কেওকি ভেবেছেন ব্রাজিল এভাবে বিদায় নেবে? জার্মানির কাছে ৭টি গোল হজম করবে স্বাগতিক ব্রাজিল তা মনে হয় জোতিষিরাও বলতে পারেননি। অঘটনের বিশ্বকাপে ব্রাজিলের বিদায় এমনই একটি ঘটনা হয়ে ইতিহাস হয়ে রইলো। ভোরের ম্যাচে নেদারল্যান্ডস্ এর মুখোমুখি হয়েছিল স্বাগতিক ব্রাজিল। ব্রাজিল সমর্থকদের খুব সামান্য প্রত্যাশা ছিল। আর তা হলো এই ম্যাচে অন্তত শান্ত্বনা জয় অর্জন করে তৃতীয় স্থান অধিকার করা। কিন্তু তাও জোটেনি তাদের ভাগ্যে। নেইমারের মতো খেলোয়াড় আঘাত পেয়ে খেলা থেকে ছিটকে পড়ার মতো ঘটনা স্বাগতিক ব্রাজিলকে কোন স্থানে নিয়ে এসেছে তা সবাই দেখেছে।

ভোরের খেলার সময় খেলোয়াড়দের শান্ত্বনা দিতে নেইমারও খেলার মাঠে বক্সে উপস্থিত ছিলেন। সতীর্থদের উৎসাহ দিতেই এ কাজটি করা হয়েছিল। কিন্তু না তাতেও কাজ হয়নি। শেষ পর্যন্ত শান্ত্বনা জয়, এমনকি নব্বই মিনিটের খেলায় একটি গোলও করতে পারেনি ব্রাজিল। বরং ৩টি গোল খেয়ে নিরবে হজম করতে হয়েছে তাদের। একেই বলে ভাগ্য! কপালে না থাকলে আর করার বা কিই আছে। তবে ব্রাজিলকে দেওয়া প্রথম গোল নিয়ে বেশ বিতর্ক রয়েছে। কারণ যে কারণে রেফারি পেনাল্টি দিয়েছেন দর্শকদের কাছে তা মোটেও ভালো ঠেকেনি। ডি বক্সে যে ফাউলের কারণে হলুদ কার্ড ও পেলাল্টি দেওয়া হয় সেটি ছিল একেবারেই অগ্রহণযোগ্য। ওটি ফাউল বলেই মনে হয়নি। তবে কপালে যদি না থাকে তাহলে সেটি কেও চেষ্টা করলেও হয় না সেটি প্রমাণ হয়েছে। ব্রাজিল শান্ত্বনা জয় পেলে হয়তো বিশ্ববাসীর সঙ্গে ব্রাজিলের বাংলাদেশের সমর্থকরা একটু শান্তি পেতেন এইযা।

This post was last modified on জুলাই ১৩, ২০১৪ 11:52 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

গাজায় ইসরাইলী হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি…

% দিন আগে

ভক্তকে দু’লাখের ঘড়ি উপহার: ধনকুবেরের কীর্তির ভিডিও হলো ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের সংস্থার সদর দফতরে ডেকে এক ভক্তের হাতে দামি উপহার…

% দিন আগে

সকাল বেলায় পাহাড় দেখতে কিন্তু ভালোই লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৭ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% দিন আগে

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% দিন আগে

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% দিন আগে