The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বকাপ ২০১৪ কাপ নিলো জার্মানি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ব্রাজিল বিশ্বকাপ ২০১৪ আসরের শেষ ম্যাচ ফাইনাল খেলায় আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে কাপ নিলো জার্মানি। ৯০ মিনিটের খেলায় গোলশূন্য থাকায় অতিরিক্ত সময়ের শেষে এই গোল করে জার্মানি।


Live-Argentina-vs-Germany-world-cup-2014-BrazilFinal-650x360

বিশ্বকাপের খেলা ফ্রি সরাসরি দেখুন – Go.DhakaTim.es/FWC14Live
মোবাইলে দেখতে ডাউনলোড করুন ফ্রিতে
Android App – http://goo.gl/zB6BCf
iOS App – http://goo.gl/7iEsvV
Windows Phone – https://thedhakatimes.com/go/DhakaTimesWPApp
NokiaX – http://store.nokia.com/content/520905

বিশ্বকাপ ইতিহাসের আজ আরেকটি দিন। আজ মুখোমুখি চির প্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনা ও জার্মানি। আজ থেকে ২৪ বছর আগে এই জার্মানির মুখোমুখি হয়েছিল ফুটবল ইতিহাসের কিংবদন্তি ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনা। দুই যুগ আগের সেই ম্যাচে পরাজয়বরণ করেছিল আর্জেন্টিনা। আজ আবার হাজির হয়েছে সেই দুই দল আর্জেন্টিনা ও জার্মানি। আর্জেন্টিনা ২৪ বছর আগের সেই প্রতিশোধ নিতে চাইবে এটিই স্বাভাবিক।

অপরদিকে জার্মানি ২৪ বছর আগের মতই আর্জেন্টিনাকে এক হাত দেখাতে চাইবে সেটিই স্বাভাবিক। তবে সময়ই বলে দেবে আসলে কি ঘটতে যাচ্ছে। বাংলাদেশের অগণিত দর্শক ভক্তরা আজ আর্জেন্টিনার খেলা দেখার জন্য সমবেত হবে। বড় বড় পর্দায় দেখানো হবে আর্জেন্টিনা ও জার্মানির ফাইনাল খেলা। তবে শেষ হাসি কার হবে তা এখনও কিছু বলা যাচ্ছে না। দেখতে থাকুন খেলা এবং দি ঢাকা টাইমস্ এর সঙ্গে থাকুন।

গতমাসের ১২ তারিখে ব্রাজিলে যে বিশ্বকাপের পর্দা উঠেছিল আজ ফাইনাল খেলার মাধ্যমে সেই পর্দা নামছে। আবার ৪ বছর অপেক্ষা। গত একটি মাস বাংলাদেশের অগণিত দর্শকরা মেতে ছিলেন রাতভর বিশ্বকাপ খেলা দেখার জন্য। এক মাসের সেই আনন্দ ও বেদানার আজ পরিসমাপ্তি ঘটতে যাচ্ছে। তবে আর্জেন্টিনার জয় পেলে বাংলাদেশের বৃহৎ দর্শকের অংশ চরম এক আনন্দে মেতে উঠবেন। সকলের প্রত্যাশা পূরণ হোক এটিই আমাদেরও প্রত্যাশা।

আর্জেন্টিনা:

নিকনেম: দ্য হোয়াইট অ্যান্ড স্কাই ব্লু
কোচ: আলেসান্দ্রো সাবেলা
অধিনায়ক: লিওনেল মেসি

Argentina team

সম্ভাব্য একাদশ:

লিওনেল মেসি, হিগুয়েন, সোর্হিয়ে রোমেরো, পাবলো সাবালেতা, ফেদেরিকো ফার্নান্দেজ, হাভিয়ের মাসচেরানো, এসকুয়েল গারাই, মার্কোস রোহে, ফার্নান্দো গাগো, হিগুয়েন, সার্জিও আগুয়েরো।

জার্মানি:

নিকনেম: দ্য ইগলস
অধিনায়ক: ফিলিপ লাম
কোচ: জোয়াকিম লো

Germany -02

সম্ভাব্য খেলোয়াড়

ম্যানুয়েল ন্যয়ার, ফিলিপ লাম, পের মের্টেসাকার, জেরম বুয়েটাং, মার্সেল স্মেলৎজার, টমাস মুলার, শোয়েনস্টেইগার, টোনি ক্রুস, মেসুত ওজিল, মার্কো রয়েস, মিরোসøাভ কোসা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...