ক্যাডবেরি আইসক্রীমে পাওয়া গেলো ধাতব স্প্রিং!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ চার বছরের একটি বাচ্চা ক্যাডবেরি আইসক্রিম খাওয়ার সময় ধারালো ধাতব স্প্রিং কামড় দিয়ে ব্যথা পেয়ে চিৎকার দিয়ে উঠে। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের একটি শহরে এই ঘটনাটি ঘটে।


বাচ্চাটির মা চেরিশ অ্যালেন এক প্যাক ডেইরি মিল্ক ক্যারামেল আইসক্রিম আনেন বেল্গ্রীনের একটি স্থানীয় ফার্ম ফুডস স্টোর থেকে। চার বছর বয়সী অরোরা এবং তার দুই বছর বয়সী ভাই টোবিয়াস বেশ মজা করে আইসক্রীমটি খাচ্ছিলো। কিন্তু এর মধ্যে অরোরা ব্যথায় চিৎকার করে উঠে। মুখ থেকে আইসক্রিমটি ফেলে দিলে সেখানে একটি ধারালো স্প্রিং দেখা যায়। মিস অ্যালেন বলেন, আমার বাচ্চা যখন চিৎকার শুরু করলো তখন আমি আমার সহজাত প্রবৃত্তি থেকে তার মুখের ভেতরটা পরীক্ষা করলাম। আমি ভেতরে কিছু উজ্জ্বল বস্ত দেখতে পেলাম। সেটি বের করে আনার পর দেখি এটি একটি স্প্রিং। আমি তার হাতে থাকা আইসক্রিমটিও পরীক্ষা করলাম সেখানে দেখতে পেলাম একটি বেয়ারিং বল রয়েছে। এই বলটির সাথে লেগে ছিল ধাতব স্প্রিংটি।

চার বছর বয়সী অরোরা মুখে খুব ব্যথা পেয়েছে। সে রাতের খাবার খেতে পারেনি। মিস অ্যালেন আরো বলেন, অরোরা ব্যথা বিষয়টি খুলে বলায় তিনি এটি নিয়ে সতর্ক হতে পেরেছেন। কিন্তু তার দুই বছর বয়সী বাচ্চাটি তো এটি গিলে ফেলতো। আর তাতে করে একটি বড় দুর্ঘটনা ঘটে যেতো। আমি অরোরার এই ঘটনার সাথে সাথে টোবিয়াস থেকে আইসক্রীমটি কেড়ে নিই। একটি বড় আকারের কোম্পানীর খাদ্য পণ্য থেকে এই বিষয়টি আশা করা যায় না।

অ্যালেন অভিযোগ করেন, তিনি নিউজ পেপার থেকে জানতে পেরেছেন ক্যাডবেরির পণ্য এর আগেও কাগজ এবং চুল পাওয়া গিয়েছে। আর তার সন্তানরা যেটির শিকার হলো তা পুরোপুরি জীবননাশক। অ্যালেন তার বাচ্চার মুখে পাওয়া ধাতব স্প্রিংটি তদন্তের জন্য সংরক্ষণ করে রেখেছেন।

এই বিষয়ে ক্যাডবেরি কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা বলেন, তাদের এই আইসক্রিমটি তৈরি করে আর এন্ড আর কোম্পানী। তাদের সকল পণ্য মেটাল ডিটেক্টরের ভেতর দিয়ে পুর্নাঙ্গ পরীক্ষার মাধ্যমে বের করা হয়। তবে তারা এই ঘটনাটি তদন্ত করবেন এবং যদি তা সত্য হয়ে থাকে সেক্ষেত্রে তারা আরো বেশি সতর্ক হবেন।

Related Post

তথ্যসূত্রঃ ডেইলিমেইল

This post was last modified on আগস্ট ১০, ২০১৪ 3:45 অপরাহ্ন

K. A. B Tohin

Recent Posts

সূর্যের চৌম্বকীয় ক্ষেত্রের সম্ভাব্য উৎস খুঁজে পেলেন বিজ্ঞানীরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার সূর্যের চৌম্বকীয় ক্ষেত্রের সম্ভাব্য উৎস খুঁজে পেলেন বিজ্ঞানীরা। এতোদিন…

% দিন আগে

‘পুনর্জন্ম’: আবারও সেরা অভিনেতা নিশো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেরিল-প্রথম আলো পুরস্কারের মঞ্চে বাজিমাত করলেন চ্যানেল আইয়ের তুমুল জনপ্রিয়…

% দিন আগে

রাফায় সিরিজ হামলা অব্যাহত: আইসিজের রায়কে যেনো ‘পাত্তা’ই দিলো না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজার রাফাতে ইসরায়েলকে অবিলম্বে অভিযানসহ অন্যান্য পদক্ষেপ বন্ধের নির্দেশ দিয়েছে…

% দিন আগে

মারা গেলো ‘মিম ডগ’ খ্যাত কুকুর কাবোসু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বজুড়ে ব্যাপক পরিচিতি ‘মিম ডগ’ খ্যাত জনপ্রিয় কুকুর কাবোসু মারা…

% দিন আগে

চমৎকার এক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে

টাটকা নাকি শুকনো? রান্নায় কী ধরনের পাতা দেওয়া স্বাস্থ্যের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা অনেকেই জানি না টাটকা নাকি শুকনো? রান্নায় কী ধরনের…

% দিন আগে