The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আল-কায়েদার বাংলাদেশে শাখা গঠনের প্রস্তুতি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বের সন্ত্রাসী সংগঠন হিসেবে খ্যাত আল-কায়েদা ভারতে শাখা গঠনের ঘোষণা দেওয়ার পর বাংলাদেশেও শাখা গঠনের প্রস্তুতি নিচ্ছে। এই ঘোষণা বাংলাদেশ-ভারতসহ সংশ্লিষ্ট দেশসমুহে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

Al-Qaeda

ওসামা বিন লাদেরর মৃত্যুর পর দায়িত্বপ্রাপ্ত আয়মান আল জাওয়াহিরির আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার নজর পড়েছে এবার ভারত ও বাংলাদেশের দিকে। এই লক্ষ্যে আল-কায়েদার ভারতীয় শাখা প্রতিষ্ঠার ঘোষণা দেয় সংগঠনটির বর্তমান প্রধান আয়মান আল জাওয়াহিরি। পরবর্তী টার্গেটে রয়েছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যমে জানানো হয়, গতকাল বুধবার অনলাইনে পোস্ট করা এক ভিডিও বার্তায় এ-সংক্রান্ত ঘোষণা দেন আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরি।

জাওয়াহিরি ৫৫ মিনিটের ওই ভিডিও বার্তায় আরবি ও উর্দু ভাষার মিশ্রণে বলেন, ‘এই পদক্ষেপ ভারতীয় উপমহাদেশে ইসলামি আইনের প্রসার এবং জিহাদের পতাকা সমুন্নত রাখবে।
ভারতীয় উপমহাদেশে আল-কায়েদা প্রতিষ্ঠাকে মিয়ানমার, বাংলাদেশ ও ভারতের গুজরাট, আসাম, আহমেদাবাদ, জম্মু এবং কাশ্মীরের মুসলমানদের জন্য খুশির সংবাদ বলে অভিহিত করেছেন জাওয়াহিরি। তিনি আরও উল্লেখ করেন, আল-কায়েদার নতুন এই শাখা অন্যায় এবং অবিচার থেকে মুসলমানদের উদ্ধার করবে।

আল-কায়েদার বর্তমান প্রধান জাওয়াহিরি বলেন, অঞ্চলটির মুসলমান জনগোষ্ঠীকে বিভক্তকারী কৃত্রিম সীমান্ত নবগঠিত বাহিনী ভেঙে দেবে। বর্তমানে আফগানিস্তান এবং পাকিস্তানে আল-কায়েদা সক্রিয় রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...