Categories: বিনোদন

হলিউড খেরোখাতাঃ হাসতে হাসতে পেটে খিল এমন কিছু কমেডি মুভি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নির্মল আনন্দ আর বিনোদনের একটি বড় অনুষঙ্গই হলো কমেডি মুভি। এই ক্ষেত্রে হলিউড কমেডি মুভিগুলো বেশ খানিকটা এগিয়ে কেননা তাদের তৈরি মুভিগুলো বাস্তবতার সাথে মিল রেখে এমনভাবে ঘটনার প্রেক্ষাপটকে সাজানো হয় যে তা দর্শককে অন্যরকম একটি আনন্দ দিয়ে থাকে। আজ আমরা তেমনি কিছু হলিউড কমেডি মুভির কথা আপনাদের জন্য তুলে ধরলাম।


১। ডিউডেটঃ

আয়রনম্যান খ্যাত রবার্ট ডাউনি জুনিয়রের অভিনীত মুভি এটি। প্রধান চরিত্র দুজন। পিটার নামের একজন কর্পোরেট লোক তার স্ত্রীর বাচ্চা প্রসবকালীন সময়ে স্ত্রীর কাছাকাছি থাকার জন্য বিমানে করে রওয়া দিয়েছিলেন। এখানে তার সাথে পরিচয় হয় ইথান নামের এক আধপাগলা মানুষের সাথে। ইথানের পাগলামির কারণে তাকে এবং পিটারকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। তারপর তারা গাড়িভাড়া করে গন্তব্যস্থলে রওনা হয়। পথিমধ্যে ঘটতে থাকে নানা ঘটনা।

২। বোরাত

Related Post

অস্কার নমিনেশন পাওয়া এই কমেডি মুভিটির অভিনেতা হলেন সাচা বোরান কোহেন। কাজাক একজন টিভি রিপোর্টার আমেরিকান সংস্কৃতিকে কাজাখিস্থানে পরিচয় করিয়ে দেওয়ার জন্য একটি ডকুমেন্টারি বানাতে আমেরিকায় আসে। এখানে ঘটতে থাকে মজার সব কান্ড।

৩। হ্যাঙ্গোভার

এই মুভিটির তিনটি পার্ট রয়েছে। অস্কার নমিনেশন পাওয়া ব্র্যাডলি কুপারের এই মুভিটি গড়ে উঠেছে তিনবন্ধুর হ্যাংআঊটের কাহিনী নিয়ে। এই তিনবন্ধু হ্যাংআউটের জন্য যখনি বের হয়েছে তখনি তাদের ঘিরে তৈরি হয়েছে সমস্যা। আর এই সমস্যাগুলোকে আবর্তিত করে এগিয়ে গিয়েছে কাহিনী।

৪। দেয়ার আর সামথিং অ্যাবাউট মেরিঃ

ক্যামেরন ডায়াজ অভিনীত চমৎকার একটি হাসির মুভি এটি। টেড নামের একজন যুবক সেই কলেজ জীবন থেকে মেরি পছন্দ করে কিন্তু সে একথা মেরিকে বলতে পারে না। কারণ সে মেরির মতো তেমন স্মার্ট নয়। একটা সময় দুজন আলাদা হয়ে যায়। আবার তাদের দেখা হয় ততদিনে টেড বেশ পরিপাটি হলেও মেরি তখন পছন্দ করে অন্য আরেকজনকে। এভাবেই এগিয়ে যায় কাহিনী। ঘটতে থাকে নানা মজার ঘটনা।

৫। হরিবোল বসেসঃ

অনেক তারকার সমাহার এই মুভিটি। তিন বন্ধু চাকরি করে তিনটি প্রতিষ্ঠানে। তাদের বসগুলো বেশ কঠোর প্রকৃতির। তাই তিনবন্ধু মিলে প্ল্যান করে তারা এই তিনজন বসকে মেরে ফেলবে। তারপরেই ঘটতে থাকে মজার সব ঘটনা।

৬। ডেটনাইটঃ

স্টিভ ক্যারেলের মুভি এটি। এক দম্পতির গল্প। তাদের সন্তানসহ বেশ ভালোই কাটছে জীবন। কিন্তু কেমন জানি এক ঘেয়ে। একদিন তারা ডেটিং এর জন্য একটি রেস্টুরেন্টে যায়। সেখান থেকেই তাদের জীবন কেমন উল্টাপাল্টা হয়ে যায়। ঘটতে থাকে মজার সব ঘটনা।

৭। দি পিংক প্যান্থারঃ

স্টিভ মার্টিনের স্পাই ক্রাইম মুভি। কিন্তু একে কেন কমেডি মুভির তালিকায় রাখলাম। স্পাইং যে এতোটা হাস্যকরভাবে হতে পারে তা আপনি মুভি না দেখলে বুঝতেই পারবেন না। ক্লুজো হলো একজন ফ্রেঞ্চ পুলিশ। তাকে ইন্টারপোলের একটি মিশনে পাঠানো হয়। সেখানেই ঘটতে থাকে হাস্যকর সব কান্ড। এই মুভিটির দুটি পার্ট রয়েছে।

৮। হোয়াট হ্যাপেন ইন ভেগাসঃ

অ্যাস্টন কুচার আর ক্যামেরন ডায়াজের চমৎকার হাসির মুভি এটি। জয় এবং জ্যাক লাস ভেগাসে বেড়াতে আসে। এখানে পরিচয় হয় দুজনের। তারা ক্যসিনোতে খেলে অনেক অর্থ জিতে নেয়। কিন্তু সমস্যা হলো এই টাকাগুলো পেতে হলে তাদের স্বামী স্ত্রী হতে হবে। তাই তারা বাধ্য হয়ে স্বামী-স্ত্রীর অভিনয় করে।

৯। জনি ইংলিশঃ

যারা দেখেছেন তারা বলতে পারবেন কতটা হাসির মুভি এটি। মিস্টার বিন খ্যাত রোয়ান অ্যাটকিন্সনের মুভি এটি। হাসিতো থাকবেই স্বাভাবিক। স্পাই, ক্রাইম আর হাসি মিলে এই ছবি। না দেখে থাকলে অনেক বড় মিস করে থাকবেন। এই মুভিটির দুটি পার্ট রয়েছে।

১০। দি প্রপোজালঃ

সান্ড্রা বুলকের একটি মজার ছবি। অ্যান্ড্রু একটি অফিসে চাকরি করে সেই অফিসের বস হলেন জাঁদরেল মার্গারিটা। একদিন জানা যায় মার্গারিটার ভিসার মেয়াদ শেষ তাকে কানাডায় ফিরে যেতে হবে। তখন সে বলে সে অ্যান্ড্রুর সাথে এঙ্গেজড। সে এখন কিভাবে ফিরে যাবে? অ্যান্ড্রু তো অবাক এখন কি হবে? এভাবেই এগিয়ে যায় কাহিনী।

This post was last modified on সেপ্টেম্বর ১১, ২০১৪ 9:52 পূর্বাহ্ন

K. A. B Tohin

Recent Posts

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে