The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ল্যাপটপের কেনার জন্য জন্য সরকারি ঋণ পাওয়া যাচ্ছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অবশেষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) উদ্যোগে ফ্রিলান্সারদের ঋণ দেবে ট্রাস্ট ব্যাংক। ফলে সরাকারের উদ্যোগে ল্যাপটপের জন্য ঋণ সুবিধা পাবেন দেশের ফ্রিলেন্সাররা।


10-features-about-googles-first-high-end-laptop-chromebook-pixel

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ জানিয়েছে দেশের তথ্য প্রযুক্তি খাতে দেশকে আগিয়ে নিতে এবং আরো বেশি সংখ্যক ফ্রিলেন্সারকে সুযোগ করে দিতেই এই উদ্যোগ। এদিকে এই ল্যাপটপ ঋণ সুবিধা পেটে হলে অবশ্যই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পে’ যারা প্রশিক্ষণ নেবেন তারা ঋণের জন্য আবেদন করতে পারবেন। আরো জানানো হয়, ট্রাস্ট ব্যাংক থেকে ঋণ নিয়ে ডেক্সটপ কম্পিউটার কিংবা ল্যাপটপও কেনা যাবে।

এদিকে দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ কিংবা কম্পিউটার কেনার জন্য ঋণ দেয়ার ব্যবস্থা করতে চাইছে সরকার বেশ কিছুদিন ধরে। তবে ব্যাংক গুলো এক্ষেত্রে বিনা জামানতে ঋণ দিতে না চাওয়াতে বিষয়টি ঝুলে আছে। ফলে এই কিভাবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে দ্রুত লেপ্টপের জন্য ঋণ দেয়া যায় সেই বিষয়ে সিদ্ধান্তে আসতে সরকার এবং আইটিসি মন্ত্রনালয়। এক্ষেত্রে এক সাথে কাজ করছে বাংলাদেশ ব্যাংক এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...