Categories: সাধারণ

জামায়াতের হরতাল চলছে: কাল সোমবার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুদ্ধ অপরাধের দায়ে অভিযুক্ত এবং আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে অবিলম্বে মুক্তির দাবিতে দুই দিনের হরতালের দ্বিতীয় দিন আজ। অপরদিকে কাল সোমবার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

সংবিধানের ষোড়শ সংশোধনী বিল পাসের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আগামীকাল সোমবার সকাল-সন্ধ্যা এই হরতালের ডাক দিয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় গুলশানে রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচির এই ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মীর্জা ফখরুল বলেন, ‘আমরা অবৈধ এবং অনৈতিক সংসদের কাছে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা দেয়ার বিষয়টি আগে থেকেই প্রতিবাদ জানিয়ে আসছি। কিন্তু সরকার কোনো কিছুতেই কর্ণপাত করেনি। দেশের জনগণ এই সংশোধন মানে না। আমরা ষোড়শ সংশোধনী বাতিলের দাবিতে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল আহবান করছি।’

Related Post

তবে হজ্বযাত্রীদের যানবাহন, এ্যাম্বুলেন্স, খাওয়ার হোটেল, ঔষধের দোকান, ফায়ার ব্রিগেট, সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের ব্যবহৃত যানবাহন, লাশ বহনকারী গাড়িসমূহ হরতালের আওতামুক্ত থাকবে বলে ঘোষণা দেন মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে যুদ্ধ অপরাধের দায়ে অভিযুক্ত এবং আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে অবিলম্বে মুক্তির দাবিতে দুই দিনের হরতালের দ্বিতীয় দিন আজ। আজও রাজধানীসহ সারাদেশে এই হরতাল পালিত হচ্ছে। দূরপাল্লার কোন বাস চলছে না। তবে কমলাপুর থেকে নির্ধারিত ট্রেনগুলো ছেড়ে গেছে। রাজধানীর মার্কেটগুলো বন্ধ রয়েছে। তবে এলাকার দোকানপাট খোলা। সিএনজি, টেম্পো ও কিছু কিছু মিনিবাস সকাল থেকেই চলতে দেখা গেছে। (সকাল সাড়ে ৮টায়) এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও পিকেটিং বা কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

This post was last modified on সেপ্টেম্বর ২১, ২০১৪ 9:25 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে