The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জামায়াতের হরতাল চলছে: কাল সোমবার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুদ্ধ অপরাধের দায়ে অভিযুক্ত এবং আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে অবিলম্বে মুক্তির দাবিতে দুই দিনের হরতালের দ্বিতীয় দিন আজ। অপরদিকে কাল সোমবার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

Hartal-009

সংবিধানের ষোড়শ সংশোধনী বিল পাসের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আগামীকাল সোমবার সকাল-সন্ধ্যা এই হরতালের ডাক দিয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় গুলশানে রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচির এই ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মীর্জা ফখরুল বলেন, ‘আমরা অবৈধ এবং অনৈতিক সংসদের কাছে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা দেয়ার বিষয়টি আগে থেকেই প্রতিবাদ জানিয়ে আসছি। কিন্তু সরকার কোনো কিছুতেই কর্ণপাত করেনি। দেশের জনগণ এই সংশোধন মানে না। আমরা ষোড়শ সংশোধনী বাতিলের দাবিতে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল আহবান করছি।’

তবে হজ্বযাত্রীদের যানবাহন, এ্যাম্বুলেন্স, খাওয়ার হোটেল, ঔষধের দোকান, ফায়ার ব্রিগেট, সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের ব্যবহৃত যানবাহন, লাশ বহনকারী গাড়িসমূহ হরতালের আওতামুক্ত থাকবে বলে ঘোষণা দেন মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে যুদ্ধ অপরাধের দায়ে অভিযুক্ত এবং আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে অবিলম্বে মুক্তির দাবিতে দুই দিনের হরতালের দ্বিতীয় দিন আজ। আজও রাজধানীসহ সারাদেশে এই হরতাল পালিত হচ্ছে। দূরপাল্লার কোন বাস চলছে না। তবে কমলাপুর থেকে নির্ধারিত ট্রেনগুলো ছেড়ে গেছে। রাজধানীর মার্কেটগুলো বন্ধ রয়েছে। তবে এলাকার দোকানপাট খোলা। সিএনজি, টেম্পো ও কিছু কিছু মিনিবাস সকাল থেকেই চলতে দেখা গেছে। (সকাল সাড়ে ৮টায়) এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও পিকেটিং বা কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...