The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জাপানে ভয়াবহ অগ্ন্যুৎপাত: বহু পর্যটক আটকা পড়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাপানে ভয়াবহ অগ্ন্যুৎপাত ঘটেছে। এই অগ্নুৎপাতের কারণে ১৫ জন আহত ও বহু পর্যটক আটকা পড়েছে বলে সংবাদ মাধ্যম জানিয়েছে।

Japan devastating eruptions

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, জাপানের ওনটাকে পর্বতে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে বহু পর্যটক আটকা পড়েছেন। এর মধ্যে ৭ জন অজ্ঞান এবং ৮ জন পর্যটক গুরুতর আহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

জাপানের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে বাতাসে প্রচুর ধোঁয়া এবং ছোট ছোট পাথর উড়ে আসছে। এই অগ্নুৎপাতের ধোঁয়ার কুণ্ডলী খুব ঘন এবং ধূসর। পর্বতের চার কিলোমিটারের মধ্যে এসব ধোঁয়া এবং পাথর উড়ে ছড়িয়ে পড়ছে।

খবরে আরও বলা হয়েছে, আগ্নেয়গিরির উদগীরণের কারণে ৩ হাজার ৬৭ মিটার উঁচু পর্বতে আড়াইশ’র বেশি লোক আটকা পড়েছে। এক প্রত্যক্ষদর্শী জাপানি গণমাধ্যম এনএইচকেকে বলেন, ‘এটি ছিল বজ্রধ্বনির মতো। আমি শুধুই গর্জন শুনতে পেলাম। এরপর দেখি সবকিছু অন্ধকার, এমন দৃশ্য আগে কখনও দেখিনি।’

উল্লেখ্য, গতকাল শনিবার দুপুরে জাপানের রাজধানী টোকিও হতে ২শ’ কিলোমিটার পশ্চিমের নাগানো ও গিফু জেলায় এই অগ্নুৎপাতের ঘটনা ঘটে। তবে সংবাদ মাধ্যম বলেছে, এ পর্যন্ত যে সব ফুটেজ পাওয়া গেছে, তাতে লাভার কোনো চিহ্ন দেখা যায়নি নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...