The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ছুটির দিনটি কিভাবে সুন্দর করে কাটাবেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ প্রতিদিনের গৎবাঁধা জীবনের মধ্যে একটু স্বস্থি এনে দেয় ছুটির দিন। তাই ছুটির দিনটি ব্যস্ত মানুষদের জীবনে আলাদা তাৎপর্য বহন করে। কিন্তু এই ছুটির দিনটি অনেকেরই কেটে যায় ঘুমিয়ে। যা সত্যিকার অর্থে শারীরিকভাবে ক্ষতিকর। কেননা আপনার নিত্যজীবনের চেয়ে এটি আসলে ভিন্নতর। তাই ছুটির দিনগুলোতে সুন্দর একটি ছুটি কাটাতে আমাদের আজকের এই আয়োজন।


logo_02-1299-xxx_q85_bede3de

১. তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুনঃ

আপনি প্রতিদিন অফিসে যাওয়ার জন্য হয়তো দ্রুত শুয়ে পড়েন। কিন্তু ছুটির দিন ভেবে তাতে কেন ব্যাঘাত ঘটাবেন? নিয়মিত যেভাবে শুয়ে পড়েন ছুটির আগের দিনটিতেও ঠিক সেভাবে শুয়ে পড়েন দেখবেন বেশ ফুরফুরে লাগছে।

২. জেগে উঠুন তাড়াতাড়িঃ

প্রতিদিন যেমন ঘুম থেকে উঠে পড়েন ছুটির দিনটিতেও সে সময়টিতে উঠে পড়ুন। কেননা আপনার দেহঘড়ি কিন্তু এইভাবে স্থায়ী হয়ে গিয়েছে। একটি দিনের অতিরিক্ত ঘুম আপনার অন্যদিনগুলোর ব্যাঘাত করবে। ধীরে সুস্থে রিলাক্স হউন।

photo-15

৩. স্বাভাবিক কাজ করাঃ

সকালের নাস্তা আর চা পানের পর আপনার হাতে এখন অনেক সময় কেননা এই সময়টিতে আপনি অফিসে বেশ ব্যস্ত থাকতেন। আজকের দিনটিতে কি করবেন? বাছাইকৃত মুভি কিংবা বই পড়তে পারেন। আপনার স্ত্রীকে রান্নার কাজে সাহায্য করতে পারেন। এতে করে স্ত্রীকেও সময় দেওয়া হলো আর সময় কাটানো হলো।

৪. খাবারের বিশেষ আয়োজনঃ

ছুটির দিন বলেই খাবারের বিশেষ আয়োজন করা যেতে পারে। কিন্তু একটা বিষয় লক্ষ্য রাখবেন খাবারের এই বিশেষ আয়োজন যেন আপনার পরের দিনের স্বাভাবিক গতিকে ব্যাহত না করে। খাবারের বিশেষ আয়োজনে ঘরের ভেতর আপনি একটি পার্টি পার্টি আমেজ পাবেন।

৫. প্রিয় মানুষটিকে সময় দিনঃ

আমাদের দেশের বেশিরভাগ মানুষ সাধারণত ছুটির দিনে এটিই করে থাকেন। প্রিয় মানুষটির কাছাকাছি থাকার চেষ্টা করেন তবে এই কাছাকাছি থাকাটা যেন খুব সুন্দর হয়। পাশাপাশি থাকলেন কিন্তু ঘুমিয়েই থাকলেন তাহলে তো আর হলো না।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...