The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাশরাফি-সাকিবও আইসিসির ফোনে নজরদারিতে পড়ছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশী খেলোয়াড়দের ফোনে নজরদারি করবে আইসিসি। স্বাভাবিকভাবেই মাশরাফি-সাকিবও বাদ যাচ্ছেন না এ তালিকা হতে।

Bangladeshi players

আইসিসি নিয়ম করেছে, যেকোনো আন্তর্জাতিক ম্যাচের সময় খেলোয়াড়দের ব্যক্তিগত ফোন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। নিয়ম আনুযায়ী বিশ্বকাপ শুরুর আগেই বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দলের খেলোয়াড় ও দল-সংশ্লিষ্ট ব্যক্তিকে আগে থেকেই ফোন নম্বর জমা দেবে আইসিসিকে। এর একমাত্র উদ্দেশ্য ফোনে নজরদারি করা। আর তাই স্বাভাবিকভাবে বাংলাদেশের খেলোয়াড় মাশরাফি-সাকিবরাও বাদ যাচ্ছেন না এই তালিকা হতে।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সংবাদ প্রকাশ করেছে ভারতের একটি দৈনিক। এতে বলা হয়েছে, বিশ্বকাপের নিয়মাবলি নিয়ে কয়েক দিনের মধ্যেই প্রতিটি দলের অধিনায়ক এবং ম্যানেজারের সঙ্গে বৈঠক করবে আইসিসি। বৈঠকে বিশ্বকাপে অংশ নেওয়া সকল দলকে বলে দেওয়া হবে- প্রত্যেক খেলোয়াড়, কোচিং স্টাফ ও কোচের ফোন নম্বর আইসিসির কাছে পাঠিয়ে দিতে। হয়তো সবার নম্বর ট্র্যাক বা নজরদারি করার জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে সেটা করা হবে ম্যাচ পাতানোর মতো অনাকাঙিক্ষত ঘটনা থেকে নিরুৎসাহিত করতে।

জানানো হয়েছে, আরও কিছু নির্দেশনাও রয়েছে আইসিসির নিয়মের মধ্যে। যেমন- কোনো দল ‘নাইট পার্টি’ করতে পারবে না। দলের সঙ্গে একই হোটেলে বোর্ডে কর্মকর্তারা থাকতে পারবেন না। প্রত্যেক দলের সঙ্গেই সার্বক্ষণিক থাকবে আইসিসির দুর্নীতি দমন শাখার একজন কর্মকর্তা, যিনি দলের সবকিছুর ওপরই কড়া নজর রাখবেন। অবশ্য এসব নির্দেশের অনেক কিছু আগে থেকেই বহাল রয়েছে।

ব্রিসবেন হতে সংবাদ মাধ্যমকে টেলিফোনে দলের ম্যানেজার খালেদ মাহমুদ এ বিষয়ে বলেছেন, ‘ফোন নম্বর দেওয়ার ব্যাপারে আমরা এখনও কিছু শুনিনি। তবে আইসিসি চাইলে নম্বর দেবো। এখনও এ ব্যাপারে আমরা কোনো নির্দেশিকা পাইনি এবং আমাদের কিছু জানানো হয়নি।’

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...