প্লেনের টিকেট এবার ট্রেনের চেয়েও সস্তা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্লেনের টিকেট এবার পাওয়া যাচ্ছে ট্রেনের টিকেটের চেয়েও সস্তা দামে। এয়ারলাইন প্রতিষ্ঠানগুলোর ভাড়া কমানোর প্রতিযোগিতায় ট্রেনের ভাড়ার চেয়েও উড়োজাহাজ ভ্রমণকে সস্তা করে দিচ্ছে। ঘটনাটি ভারতের।

কখনও আপনি যদি শোনেন যে, ট্রেনের ভাড়ায় প্লেনে যেতে পারবেন তখন আপনার কেমন লাগবে? নিশ্চয়ই আপনি ট্রেনের পরিবর্তে প্লেনে ভ্রমণের পরিকল্পনা করবেন। ঠিক তাই এমন ঘটনা ঘটেছে ভারতে। এয়ারলাইন প্রতিষ্ঠানগুলোর ভাড়া কমানোর প্রতিযোগিতায় ট্রেনের ভাড়ার চেয়েও উড়োজাহাজ ভ্রমণকে সস্তা করে দিয়েছে। আর এটি করেছে ভারতের স্বল্প খরুচে এয়ারলাইন প্রতিষ্ঠান স্পাইসজেট। জেট এয়ারওয়েজ, ইন্দিগো, গোএয়ার, এয়ারএশিয়া ইন্ডিয়ার পর ভাড়া কমিয়ে যাত্রীদের কাছে টানার প্রতিযোগিতায় এ ভাড়ার কথা ঘোষণা করলো।

অভ্যন্তরীণ রুটে (ডোমেস্টিক ফ্লাইট) ভ্রমণের জন্য বিশেষ অফার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। ১১ ফেব্রুয়ারি হতে মাত্র ৫৯৯ রুপির টিকিট ছেড়েছে তারা। একইসঙ্গে আন্তর্জাতিক ভ্রমণে (ইন্টারন্যাশনাল বিশেষ কিছু রুট ছাড়া) ৩৪৯৯ রুপিরও টিকিট ছেড়েছে এই প্রতিষ্ঠানটি।

Related Post

বিশেষ এই অফারের মোট ৪ লাখ টিকিট বিক্রি করবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। আর ভ্রমণ করা যাবে আগামী ১ জুলাই হতে ২৪ অক্টোবরের মধ্যে।

১১ ফেব্রুয়ারি এক বিবৃতিতে স্পাইসজেট এই অফার ঘোষণা করে এখন পর্যন্ত সবচেয়ে কম খরচে উড়োজাহাজ ভ্রমণের সুযোগ করে দিলো। যদিও ঘোষিত অফারের ফ্লাইটগুলো অভ্যন্তরীণ রুটের মন্দা মৌসুম বলে বিবেচিত (জুলাই- অক্টোবর পর্যন্ত) সময়ের মধ্যে রাখা হয়েছে।

ভাড়া কমানোর প্রতিযোগিতায় নামা ব্যবসায়িক কৌশলেরই অংশ ইঙ্গিত দিয়ে স্পাইসজেটের প্রধান নির্বাহী সঞ্জীব কাপুর বলেছেন, ‘খালি আসন নিয়ে উড়োজাহাজ যাত্রা কোনো অপরাধের চেয়ে কম নয়। সেজন্য এই অফার নিয়ে আসা হয়েছে। ট্রেনের এসি কোচের ভাড়ার চেয়েও কমে উড়োজাহাজ ভ্রমণের এই অফারটি যাত্রীদের জন্য আনতে পেরে আমরা নিজেদের আত্মতৃপ্ত মনে করছি।’

This post was last modified on ফেব্রুয়ারী ১২, ২০১৫ 7:02 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে