তারহীন প্রযুক্তি: ডিলিংকের এডিএসএল রাউটার এখন বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তারহীন এক প্রযুক্তির মাধ্যমে বাসা কিংবা অফিসে দ্রুতগতির ইন্টারেনট ব্যবহারের সুযোগ করে দিতে বাজারে এসেছে ডিলিংকের এডিএসএল রাউটার।

Wireless technology

প্রযুক্তি মানুষের হাতের নাগালে এসেছে। আর প্রযুক্তির বদৌলতে আমরা নানা ধরনের সুযোগ-সুবিধা উপভোগ করতে পারছি। এটিই বা আমাদের কাছে কম কিসের? এবার এমনই একটি প্রযুক্তি বাজারে আসছে যেটি তারহীন প্রযুক্তির মাধ্যমে বাসা কিংবা অফিসে দ্রুতগতির ইন্টারেনট ব্যবহারের সুযোগ করে দেবে। এটি হলো ডি-লিংকের এডিএসএল রাউটার। এটি বাজারে আনছে কম্পিউটার সোর্স। এটিতে আপনি শুধুমাত্র টিএণ্ডটির ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

জানা গেছে, ডি-লিংক ডিএসএল-২৬০০ইউ মডেলের এই রাউটারে থাকছে ১০/১০০ ইথারনেট ল্যান পোর্ট। এই পোর্টের মাধ্যমে পণ্যটি পিসিতে কিংবা সুইচের সঙ্গে যুক্ত হয়ে একাধিক ব্যবহারকারীকে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেবে।

বলা হয়েছে, বিল্টইন ওয়াইফাই প্রযুক্তিতে এটিতে তারের কোনো সংযোগ লাগবে না। এটি অন্তত ৩০ মিটারের মধ্যে সম্মিলিতভাবে ২০ জন ব্যবহারকারীকে দ্রুতগতির ইন্টারনেট দিতে সক্ষম বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, রাউটারটির মাধ্যমে ইন্টারনেটে ডাউনলোডের গতি সেকেন্ডে ২৪ মেগাবিট। ডিলিংকের এই মডেলটির বাজার মূল্য মাত্র ২ হাজার ২’শ টাকা।

Advertisements
Loading...