দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল কোনো শীতাতপ ব্যবস্থা চান না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কোনো শীতাতপ ব্যবস্থা চান না। তাঁর সরকারি বাসভবনে থাকা সব শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রগুলো সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন।

Delhi Chief Minister Arvind Kejriwal

বিপুল ভোটে নির্বাচিত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তাঁর সরকারি বাসভবনে থাকা শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রগুলো সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। উত্তর দিল্লির সিভিল লাইন এরিয়ার সরকারি বাসভবনে তিনি উঠতে যাচ্ছেন। খবর টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়াকে সরকারের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘তিনি (কেজরিওয়াল) তাঁর বাসভবন হতে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রগুলো সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। এটি কঠিন কাজ। এর মানে হলো আমাদের আবার পুরো বাড়ি নতুন করে নকশা করতে হবে। শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র সরিয়ে ফেলার কারণে যে ফাঁকা জায়গার সৃষ্টি হবে, তা ঢাকতে নতুন করে জানালা বা অন্য কিছু তৈরি করতে হবে। আমরা তাঁকে আবারও বিষয়টি ভেবে দেখার অনুরোধ করেছি। কিন্তু তিনি তাঁর সিদ্ধান্তে অনড় থাকলে আমাদের হয়তো সেইমতো ব্যবস্থা নিতেই হবে।’ উল্লেখ্য, কেজরিয়াল তাঁর সচিবালয়েও শীতাতপ যন্ত্রটি ব্যবহার করেন না।

সংবাদ মাধ্যমকে গণপূর্ত বিভাগের এক কর্মকর্তা জানান, ‘মুখ্যমন্ত্রী আমাদের বাড়ির সংস্কার কাজে বেশি সময় বা অর্থ ব্যয় করতেও নিষেধ করেছেন। এমনিক চুনকাম করতেও মানা করেছেন তিনি।’ ৫ নম্বর ফ্ল্যাগস্টাফ রোডের ওই বাড়িতে দুটি লন, একটি ড্রয়িং, একটি ডাইনিং এবং গৃহকর্মীদের জন্য রয়েছে দুটি কোয়ার্টার।

Advertisements
Loading...