আল্পস পর্বতে জার্মানউইংস বিধ্বস্ত: নিহত ১৫০: ব্ল্যাকবক্স উদ্ধার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আল্পস পর্বতে জার্মানউইংস বিধ্বস্ত হয়ে নিহত হয়েছে ১৫০। উদ্ধার তৎপরতা চলছে। বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার হয়েছে।

Biman crashes

জানা যায়, ফ্রান্সের আল্পস পর্বতের কাছে জার্মানউইংসের এয়ারবাস বিধ্বস্তের ঘটনায় অন্তত ১৫০ জন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০.৫৩ মিনিটে বিমানটি বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, বিমানে থাকা ১৪৪ যাত্রী এবং ৬ চালকের সকলেই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৬ স্কুলশিক্ষার্থী এবং দুই শিক্ষক রয়েছেন। তারা জার্মানীর জোসেপ কোয়িং জিমনেসিয়াম স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক। জার্মান চ্যাঞ্চেলর অ্যাঙ্গেলা মার্কেল আজ বুধবার ঘটনাস্থলে যাবেন বলে জানিয়েছেন। জার্মানীর ওই বিমান সংস্থার বরাত দিয়ে খবরে বলা হয়েছে যে, ফ্লাইটটিতে ৬৭ জন জার্মান নাগরিক ছিল বলে মনে করা হচ্ছে। অপরদিকে, স্পেনের উপ-প্রধানমন্ত্রী দাবি করেছেন, বিমানটিতে তাদের ৪৫ জন যাত্রী ছিল।

উল্লেখ্য, জার্মানীর বিখ্যাত বিমান সংস্থা লুফথানসার ওই বিমানটি পরিচালনা করতো জার্মানউইংস নামের উল্লিখিত প্রতিষ্ঠান। জার্মানউইংস বলেছে, ফোরইউ-৯৫২৫ ফ্লাইটটি বার্সেলোনা হতে ডুয়েসলডর্ফে যাওয়ার সময় বিধ্বস্ত হয়। এ-৩২০ মডেলের ওই বিমানটি ২৪ বছরের পুরনো। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Advertisements
Loading...