নাকছাড়া জন্ম নেওয়া অবাক করা এক শিশু এলি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নাকছাড়া জন্ম নেওয়া অবাক করা এক শিশু এলির কাহিনী পাঠকদের জন্য। মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালাবামার এক হাসপাতালে নাকবিহীন জন্ম হয় ২.৯ কেজি ওজনের এলি’র।

children Eli & Without Nose born

সৃষ্টি জগতের সাধারণ নিয়মের বাইরে পৃথিবীতে বহু ঘটনা ঘটে থাকে। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে জন্ম নেওয়া এলিও একেবারেই আর পাঁচটা শিশুর মতোেই সাধারণ। কিন্তু জন্মানোর পরপরই দেখা গেলো এলি মোটেও সাধারণ শিশু নয়। সে দেখতে ভীষণ আলাদা। চোখ, মুখ, কান- সব ঠিকঠাক থাকলেও নাকের জায়গায় নাকটা নেই। মুখ দিয়েই নিঃশ্বাস নিচ্ছে এই ছোট্ট শিশুটি।

চিকিৎসকরা বিষয়টা বুঝতে পেরে তৎক্ষণাৎ ১০ মিনিট আলাদা ঘরে রাখেন সদ্যোজাতকে। এরপর নিয়ম মেনে তুলে দেওয়া হয় মায়ের কোলে। বিষয়টি নজরে আসতেই কেঁদে ফেললেন সদ্যজাত এলির মা।

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালাবামার এক হাসপাতালে জন্ম নেওয়া ওই শিশুটির ওজন ২.৯ কেজি। চিকিৎসকরা বলছেন, গোটা বিশ্বে ১৯ কোটি ৭০ লক্ষ মানুষের মধ্যে একজনের এমনটি হতে পারে। শিশুটির জন্মের ৫ দিন পর, গত ২০ মার্চ এলি’র একটা অপারেশন করা হয়। এখন এলি ভালো আছে। তবে তার নাক এখনও নেই। আর তাই এলিকে এক অলৌকিক শিশু বলা হচ্ছে।

তবে এলিকে নিয়ে রীতিমত চাঞ্চল্য সৃষ্টি হয়েছে বিশ্বজুড়ে। নাকবিহীন এমন এক অলৌকিক শিশুর জন্ম নিয়ে সংবাদ মাধ্যমগুলোতে ব্যাপক প্রচার শুরু হয়েছে।

Advertisements
Loading...