Categories: সাধারণ

পুলিশ দ্বারা নির্যাতিত সেই কাদের হবেন পুলিশ কর্মকর্তা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আরেকটি ধাপ পেরুতে পারলেই পুলিশ কর্মকর্তা হবেন আব্দুল কাদের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থী দুই বছর আগে পুলিশেরই নির্যাতনের শিকার হয়েছিলেন। সেই কাদের হতে চান পুলিশকর্তা। ৩৩তম বিসিএসের প্রিলিমিনারির পর লিখিত পরীক্ষায়ও উত্তীর্ণ হয়েছেন প্রাণ রসায়নের ছাত্র কাদের। বিসিএসের মাধ্যমে পুলিশ কর্মকর্তা হওয়ার ইচ্ছা আগেই জানিয়েছেন তিনি। এই বিসিএসে মোট ২৯ হাজার ৭৪৬ জন চাকরি প্রত্যাশী লিখিত পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ১৮ হাজার উত্তীর্ণ হয়েছে। বিডিনিউজ।


কাদের বলেন, ‘ফলাফল দেখে তার মাসহ সবাই খুশি। ওই ঘটনার (নির্যাতন) পর তার প্রস‘তি ভালো ছিল না। তারপরও প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষায় টিকেছি। পুলিশ কর্মকর্তা হওয়ার সে স্বপ্নের দিকে এগুচ্ছি, দেখি বাকি কী হয়। গ্রামে থাকলেও মাঝে মধ্যে ঢাকায় যাই, আগামী ১১ মে মৌখিক পরীক্ষা শুরু হওয়ার কথা, তখন যেতে হবে’।

জানা যায়, ২০১১ সালে ১৫ জুলাই কাদেরকে গ্রেপ্তার করে খিলগাঁও থানা পুলিশ। তার বিরুদ্ধে ডাকাতির পরিকল্পনার অভিযোগ আনা হয়, থানা হেফাজতে নির্যাতনও চলে তার ওপর। কাদেরকে গ্রেপ্তারের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে। ঘটনাটি নজরে এলে উচ্চ আদালতও এতে হস্তক্ষেপ করে। এর ফলে মুক্তি পান এই শিক্ষার্থী। ওই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়। কাদের এখন কুমিলস্নার বুড়িচংয়ে গ্রামের বাড়িতে থাকেন।

নির্যাতনকারী ওসি হেলাল উদ্দিন যোগাযোগ করে কি না- জানতে চাইলে কাদের হেসে বলেন, এ রকম ঘটনা কারো জীবনে ঘটলে তো সবাই যোগাযোগ করে। তার লোকজন প্রায় আসে, মামলাটি প্রত্যাহার করার জন্য প্রস্তাব দেয়। তাদেরকে বলি, মামলাটি আমি আদালতের নির্দেশে করেছি। পুলিশ কর্তা হওয়ার পর অধস্তন কর্মকর্তা হিসেবে সেই ওসিকে নিয়ে কোনো পরিকল্পনা রয়েছে কি না- জানতে চাইলে কাদের বলেন, এরকম কিছু আমার মাথায় নেই। মৌখিক পরীক্ষা নিয়ে ভাবছি এখন। একটি দুর্ঘটনার জন্য তো আর সবকিছু থেমে থাকতে পারে না। তার চোখ এখন ভবিষ্যতের পানে।

Related Post

This post was last modified on এপ্রিল ২১, ২০১৩ 11:47 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

সবাইকে সাথে নিয়ে দেশের ঝান্ডা-বেসিসের পতাকা পুরো বিশ্বে বয়ে বেড়াতে চাই- এম আসিফ রহমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন প্রজন্মের কাছে ভিষণ জনপ্রিয় মুখ এম আসিফ রহমান। ওয়ার্ডপ্রেস…

% দিন আগে

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে

ছবিতে রয়েছে একটি ব্রাশ: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মূলত এই ছবিটি একটি হাতে আঁকা কার্টুন। তবে গল্পটি বহুপুরনো…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে