জমজ নয় অথচ অবিকল চেহারা! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি যে জমজ হলে চেহারা একরকম হয়। কিন্তু জমজ নয় অথচ জমজের মতো অবিকল চেহারার মানুষও রয়েছে এই পৃথিবীতে!

আমরা জানি যে, জমজ হলে বেশির ভাগ ক্ষেত্রে চেহারা এক রকম হয়। কিন্তু সাধারণভাবে জমজ ছাড়া এমন দেখা যায় না। কিন্তু এবার ঠিক এমনই এক যুগলকে পাওয়া গেলো যাদের চেহারা জমজের মতোই। অর্থাৎ অবিকল এক রকম চেহারা! আয়ারল্যান্ডের নিয়েম গিনি (২৬)। নিয়েমের বাড়ি হতে মাত্র একঘণ্টা দূরত্বে থাকেন হুবহু তার মতোই দেখতে আরেক অপরূপা।

কাহিনীটি ঠিক এমন: তিন বন্ধু- নিয়েম গিনি, টেরেন্স মানজাঙ্গা এবং হ্যারি ইংলিশ। একমাস আগে তারা চ্যালেঞ্জ নিয়েছিলেন যে, নিজেদেরই মতো দেখতে অপরিচিত জমজদের তারা খুঁজে বের করবেন। এজন্য গত দু’সপ্তাহ আগে তারা একটি ফেসবুক পেজ খোলেন। তিনজনের এই মিশন শুধু ওই এলাকায়ই নয়, দৃষ্টি আকর্ষণ করে গোটা বিশ্বের।

ফেসবুকের এই পেজে তারা অসংখ্য মানুষের সাড়াও পান। যারা কিনা তাদের মতো দেখতে কাওকে খুঁজছেন। এভাবেই নিয়েম খুঁজে পেয়েছেন তার প্রতিচ্ছায়া ক্যারেন ব্রানিগান (২৯) কে। ক্যারেনকে পেয়ে উচ্ছ্বসিত নিয়েম খুব শিগগিরই তারা দেখা করবেন বলে ফেসবুকে স্ট্যাটাসওে দেন।

তারপর আসে সেই কাঙ্খিত দিন। দেখা হওয়ার পর নিয়েম জানান, নিজেদের প্রতিচ্ছবি এভাবে সামনাসামনি দেখতে পেয়ে তারা সত্যিই খুব আনন্দিত। এটা সত্যিই অলৌকিক এবং আশ্চর্যজনক বটে!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ক্যারেনের আবেগ-অনুভূতির বহিঃপ্রকাশ এবং শারীরিক অনেক ভঙ্গিমা সবকিছু নিয়েমের কাছে নিজের মতোই মনে হয়েছে। তিনি তার প্রতিক্রিয়ায় জানান, ‘আমার মনে হচ্ছিলো যে, আমি নিজের সামনে বসে যেন নিজেকেই দেখছি!’

এভাবে তারা একসঙ্গে হয়ে নিজেদের খুঁটিয়ে খুঁটিয়ে দেখছিলেন। এক সময় একসঙ্গে সাজতেও বসে গেলেন। একই রকম পোশাক, চোখের সাজ এবং হেয়ারস্টাইল। এককথায় বলা যায়, একে অন্যের পরিপূরক। জমজ না হয়েও জমজের মতো হুবহু চেহারা সত্যিই এক আশ্চর্যজনক ঘটনা বটে।

দেখুন ভিডিওতে তাদের

This post was last modified on জুলাই ২৪, ২০২১ 3:20 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

প্রতিদিন ৫ মিনিট যে ব্যায়াম করলেই ঝরবে মেদ! তাহলে বাড়িতেই শুরু হোক শরীরচর্চা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা শরীরচর্চার সময় না পেলেও নিয়ম করে মিনিট পাঁচেক স্কোয়াটে…

% দিন আগে

আইফোনের গেম ইমুলেটর ডেলটা কেনো এতো জনপ্রিয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি ইমুলেটর অ্যাপ তৈরি করা হয়েছে।…

% দিন আগে

আরশাদ আদনান শাকিবকে নিয়ে আরও দুটি সিনেমা বানাচ্ছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে নিয়ে আরও দু'টি নতুন সিনেমা…

% দিন আগে

এই ছবির মধ্যে কোথায় ভুল রয়েছে একবার বলুন তো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বুদ্ধি খেলা খেললে ব্রেন আর স্রাফ হয়। তাই এই ধরনের…

% দিন আগে

নওগাঁর ঐতিহাসিক কুসুম্বা মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ১৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে

জিভ দেখেও কিন্তু রোগ চেনা যায়! কোন উপসর্গ দেখলে চিকিৎসকের পরামর্শ নেবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ শরীরে পানির ঘাটতি হলেও জিভ সাদা হয়ে যায়। নিয়মিত…

% দিন আগে