জমজ নয় অথচ অবিকল চেহারা! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি যে জমজ হলে চেহারা একরকম হয়। কিন্তু জমজ নয় অথচ জমজের মতো অবিকল চেহারার মানুষও রয়েছে এই পৃথিবীতে!

Not twins, but precisely the look

আমরা জানি যে, জমজ হলে বেশির ভাগ ক্ষেত্রে চেহারা এক রকম হয়। কিন্তু সাধারণভাবে জমজ ছাড়া এমন দেখা যায় না। কিন্তু এবার ঠিক এমনই এক যুগলকে পাওয়া গেলো যাদের চেহারা জমজের মতোই। অর্থাৎ অবিকল এক রকম চেহারা! আয়ারল্যান্ডের নিয়েম গিনি (২৬)। নিয়েমের বাড়ি হতে মাত্র একঘণ্টা দূরত্বে থাকেন হুবহু তার মতোই দেখতে আরেক অপরূপা।

কাহিনীটি ঠিক এমন: তিন বন্ধু- নিয়েম গিনি, টেরেন্স মানজাঙ্গা এবং হ্যারি ইংলিশ। একমাস আগে তারা চ্যালেঞ্জ নিয়েছিলেন যে, নিজেদেরই মতো দেখতে অপরিচিত জমজদের তারা খুঁজে বের করবেন। এজন্য গত দু’সপ্তাহ আগে তারা একটি ফেসবুক পেজ খোলেন। তিনজনের এই মিশন শুধু ওই এলাকায়ই নয়, দৃষ্টি আকর্ষণ করে গোটা বিশ্বের।

ফেসবুকের এই পেজে তারা অসংখ্য মানুষের সাড়াও পান। যারা কিনা তাদের মতো দেখতে কাওকে খুঁজছেন। এভাবেই নিয়েম খুঁজে পেয়েছেন তার প্রতিচ্ছায়া ক্যারেন ব্রানিগান (২৯) কে। ক্যারেনকে পেয়ে উচ্ছ্বসিত নিয়েম খুব শিগগিরই তারা দেখা করবেন বলে ফেসবুকে স্ট্যাটাসওে দেন।

তারপর আসে সেই কাঙ্খিত দিন। দেখা হওয়ার পর নিয়েম জানান, নিজেদের প্রতিচ্ছবি এভাবে সামনাসামনি দেখতে পেয়ে তারা সত্যিই খুব আনন্দিত। এটা সত্যিই অলৌকিক এবং আশ্চর্যজনক বটে!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ক্যারেনের আবেগ-অনুভূতির বহিঃপ্রকাশ এবং শারীরিক অনেক ভঙ্গিমা সবকিছু নিয়েমের কাছে নিজের মতোই মনে হয়েছে। তিনি তার প্রতিক্রিয়ায় জানান, ‘আমার মনে হচ্ছিলো যে, আমি নিজের সামনে বসে যেন নিজেকেই দেখছি!’

এভাবে তারা একসঙ্গে হয়ে নিজেদের খুঁটিয়ে খুঁটিয়ে দেখছিলেন। এক সময় একসঙ্গে সাজতেও বসে গেলেন। একই রকম পোশাক, চোখের সাজ এবং হেয়ারস্টাইল। এককথায় বলা যায়, একে অন্যের পরিপূরক। জমজ না হয়েও জমজের মতো হুবহু চেহারা সত্যিই এক আশ্চর্যজনক ঘটনা বটে।

দেখুন ভিডিওতে তাদের

Advertisements
Loading...