এক শোল মাছের দাম ৫০ হাজার টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শোল মাছের গল্প আমরা ছোটবেলায় শুনেছি। বড় বড় শোল মাছ বাজারে দেখা যেতো। কিন্তু এখন আর চোখে পড়ে না। তবে সংবাদ মাধ্যমে এমন এক শোল মাছের খবর পাওয়া গেছে যার দাম ৫০ হাজার টাকা!

price of 50 thousand rupees sola fish

৫০ হাজার টাকা এই বিশাল শোলটি পাওয়া যায় নেত্রকোনা জেলার বারহাট্রা উপজেলার রায়পুর ইউনিয়নের নয়াপাড়া গ্রামে। সোমবার সকালে জালে আটকা পড়ে ১৭ কেজি ওজনের মহাশোল। পরে বাজারে এই বিশাল শোল মাছটি ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে বলা হয়, নয়াপাড়া গ্রামের কৃষক সজল মিয়া (৪৮) বছর দুই আগে কলমাকান্দা উপজেলার পাহাড়ের কাছের নদীর জেলেদের নিকট হতে বিলুপ্তপ্রায় প্রজাতির ১৩টি মহাশোল মাছ ৩৬ হাজার টাকায় কিনে আনেন। এর একটির ওজন ছিল প্রায় ৬ কেজির মতো। বাকি মাছগুলোর ওজন ২৫০ হতে ৩০০ গ্রামের মতো ছিল। তিনি মাছগুলো তার ৬৮ শতাংশ আয়তনের পুকুরের ছেড়ে দেন।

স্থানীয় তেগুরিয়া বাজারে মাছটি বিক্রির জন্য নেওয়ার পর দাম চাওয়া হয় ৬৫ হাজার টাকা। পাশের গ্রাম ইরাকান্দা, নয়াপাড়া, নিশ্চিন্তপুর এবং তেগুরিয়া বাজারের এক মেম্বারসহ প্রায় ৪০/৪৫ জন মিলে এই বিশাল মাছটি কিনে নেন।

৫০ হাজার টাকার এই মাছের প্রতিটি ভাগার দাম পড়ে এক হাজার টাকা। মাছটি কেটে সমান ৫০টি ভাগে ভাগ করা হয়। আবার অনেকেই একাধিক ভাগ কিনে নেন।

Advertisements
Loading...