তিন সিটি নির্বাচনে আওয়ামী লীগের জয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিএনপির বর্জনের মধ্যদিয়ে গতকাল অনুষ্ঠিত তিন সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জয় হয়েছে। বেসরকারিভাবে তিন মেয়র নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

Three City Awami League win

বর্জন ও সমালোচনার মধ্য দিয়ে ঢাকা দক্ষিণ, উত্তর এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন গতকাল মঙ্গলবার শেষ হয়েছে। ইতিমধ্যেই ফলাফল প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে তিন সিটির মেয়ন নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।

সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত তিন প্রার্থী ঢাকা দক্ষিণে সাঈদ খোকন, ঢাকা উত্তরে আনিসুল হক এবং চট্টগ্রামে আ জ ম নাছির জয়লাভ করেছেন।

কেন্দ্র দখল, সন্ত্রাসী হামলা ও জালভোটের অভিযোগ এনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীরা বেলা সোয়া ১২টার দিকে নির্বাচন বয়কটের ঘোষণা দেন।

টেবিল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন হওয়া আনিসুল হক (উত্তর)
১ হাজার ৯৩ কেন্দ্র থেকে মোট ভোট পেয়েছেন ৪ লাখ ৬০ হাজার ১১৭টি।
তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বি ছিলেন বাস প্রতীকের বিএনপি সমর্থিত তাবিথ আউয়াল। তিনি পেয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৮০টি ভোট।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকন ইলিশ মাছ প্রতীক (দক্ষিণ)
৫ লাখ ৩৫ হাজার ২৯৬ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন- বিএনপি সমর্থিত মির্জা আব্বাস। তিনি পেয়েছেন মোট ২ লাখ ৯৪ হাজার ২৯১ ভোট।

চট্টগ্রাম সিটি করপোরেশনের পঞ্চম মেয়র হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দীন। তিনি পেয়েছেন ৪,৭৫,৩৬১ ভোট। তার নিকতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মনজুর আলম পেয়েছেন ৩,০৪,৮৩৭ ভোট।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...