তাক লাগালো এক দৃষ্টিহীন বালকের খবর পড়ার গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের একটি টিভি চ্যানেলে লাইভ খবর পড়ে তাক লাগালো ১১ বছর বয়সী এক দৃষ্টিহীন বালক। বিশ্বে কোনো দৃষ্টিহীন মানুষের খবর পড়া এটিই প্রথম।

চোখে দেখে না তাতে কি? খবর পড়ে তাক লাগিয়ে দিলেন ভারতের ১১ বছরের এক বালক। ভারতের একটি টিভি চ্যানেলে লাইভ খবর পড়লো এই দৃষ্টিহীন বালক। শনিবার প্রথমবারের মতো বিশ্বে কোনো দৃষ্টিহীন মানুষ খবর পড়া নিয়ে হৈ চৈ পড়ে যায়।

উলিয়ামপালায়মের সরকারি স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র শ্রীরামানুজম তামিল চ্যানেল ‘লোটাস নিউজ’-এ শনিবার প্রথম খবর পড়েন। জন্মান্ধ বলতে যা বোঝায়, আক্ষরিক অর্থেই ঠিক তাই শ্রীরামানুজম। প্রকৃতির রং-রূপ দেখার সৌভাগ্য যার কোনোদিন হয়নি। যা দেখা শুধুই মা-বাবার চোখ দিয়ে ও কানে শুনে। এরপর একটু বড় হয়ে সে ব্রেইল হাতড়ে পড়া বা জানা শিখেছে।

Related Post

একটানা টানা ২২ মিনিট লাইভ খবর পড়ে অবাক করে দিয়েছে দৃষ্টিহীন বালকটি। সে টিভিতে কোনোদিন খবর পড়বে তা কষ্টকল্পানাতেও আসেনি তার মা-বাবার। আর তাই তার মা-বাবার জন্য এটি একটি বড় পাওয়া।

এসময় আবেগে আপ্লুত এবং আনন্দে আত্মহারা শ্রীরামানুজমের মা-বাবা। শ্রীরামানুজম খবর পড়লো ভূমিকম্পোত্তর নেপালের আপডেট ও বিশেষ স্টোরি। সেইসঙ্গে মাহিন্দা রাজাপক্ষের শুনানিও।

ক্যামেরার সামনে কোনো দিন আসেনি এই বালক। জীবনে প্রথম ক্যামেরার সামনে। তা-ও আবার লাইভ। স্বাভাবিক কারণেই স্নায়ুচাপ ছিল তার। কিন্তু আরম্ভের আড়ষ্ঠতা কাটিয়ে স্বাভাবিক হতে সময় লাগেনি বেশিক্ষণ। শ্রীরামানুজমের খবর পড়া দেখে উচ্ছ্বসিত ওই তামিল নিউজ চ্যানেলের চেয়ারম্যান জিকেএস সেলভাকুমার নিজেও। তিনি তার প্রতিক্রিয়ায় জানালেন, ‘এর পেছনে উদ্দেশ্যে মানুষকে সচেতন করা, যাতে তারা চক্ষুদানে বেশি করে এগিয়ে আসেন। তাহলে এমন প্রতিভা হারিয়ে যাবে না।’

উল্লেখ্য, আপাতত বিশেষ সাপ্তাহিক খবর পড়ানো হবে এই দৃষ্টিহীনকে দিয়ে। পরবর্তীতে রোজের খবর পড়তে দেখা যাবে তাক লাগালো ১১ বছর বয়সী এই দৃষ্টিহীন বালক শ্রীরামানুজমকে।

This post was last modified on জুলাই ২৪, ২০২১ 1:44 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কোন ভিটামিন কখন খেলে উপকার বেশি পাবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাল্টিভিটামিন বা সাপ্লিমেন্ট যখন খুশি তখন খাওয়া যায় না। কোন…

% দিন আগে

ভারত-বাংলাদেশ সিরিজ লাইভ উপভোগ করুন টফি’তে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ক্রিকেট মানেই উত্তেজনা, কষ্ট আর আনন্দের মাখামাখি। বাংলাদেশের খেলা মানেই…

% দিন আগে

মৌরি খাওয়া কতোটা স্বাস্থ্যকর তা কী জানেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডালে একটু মৌরি ফোড়ন না দিলে স্বাদ কিন্তু ঠিক আসে…

% দিন আগে

চিত্রনায়িকা পূজা প্লাস্টিক সার্জারি সম্পর্কে মুখ খুললেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ঢালিউড অভিনেত্রী পূজা চেরীর কিছু সিনেমা বেশ…

% দিন আগে

গাজায় ইসরাইলী হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি…

% দিন আগে

ভক্তকে দু’লাখের ঘড়ি উপহার: ধনকুবেরের কীর্তির ভিডিও হলো ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের সংস্থার সদর দফতরে ডেকে এক ভক্তের হাতে দামি উপহার…

% দিন আগে