সাভারে বহুতল ভবন ধ্বসে ১০ জন নিহত আরও বহু হতাহতের আশংকা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সাভারে একটি বহুতল ভবন ধ্বসে বহু হতাহতের আশংকা করা হচ্ছে। আজ সকালে হঠাৎ করেই এই ভবনটি ধ্বসে পড়ে। জানা যায়, গতকাল মঙ্গলবার ভবনটিতে ফাটল দেখা দেয় এবং আজ সকালে ভবনটির পিছনের দেক থেকে দাবতে শুরু হয় ও এক সময় পুরোটাই ভেঙ্গে পড়ে। সর্বশেষ বেলা ১২টা পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
rana-plaza....-300x198

জানা যায়, বুধবার সকালে নয়তলা ভবনটি পেছনের দিক থেকে হঠাৎ ধসে পড়তে শুরু করে। অল্প সময়ের মধ্যে মূল খুঁটি ও সামনের দেয়ালের অংশবিশেষ ছাড়া পুরো কাঠামোটিই ভেঙে পড়ে। এ সময় আশেপাশে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা ছাড়াও বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছেন। এতে অংশ নিচ্ছেন স্থানীয় বাসিন্দারাও। আহত অবস্থায় অর্ধশতাধিক মানুষকে ঘটনাস্থল থেকে বিভিন্ন হাসপাতালে সরিয়ে নিতে দেখা গেছে। ধ্বংসস্তূপের ভেতরে অনেকেই আটকা পড়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা যায়, গতকালই সকালে ফাটল দেখা দেয়ার পরপরই ওই ভবনে থাকা চারটি গার্মেন্ট কারখানা ও ব্যাংক বন্ধ করে দেয়া হয়েছিল। তবে বুধবার সকালে শ্রমিকরা আবারো কারখানায় গিয়েছিলেন বলে তারা জানতে পেরেছেন। এদিকে হাজার হাজার মানুষ রাস্তায় জড়ো হওয়ায় ঢাকা-আরিচা সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

জানা যায়, ভবনটির প্রথম ও দ্বিতীয় তলায় ইলেকট্রনিক্স, কম্পিউটার, প্রসাধন সামগ্রী ও কাপড়ের মাকের্ট এবং ব্র্যাক ব্যাংকের একটি শাখা ছিল। আর তৃতীয় তলার নিউ ওয়েভ বটমস লিমিটেড, চতুর্থ তলার প্যান্টম এ্যাপারেলস লিমিটেড, পঞ্চম তলার প্যান্টম ট্যাক লিমিটেড ও ষষ্ঠ তলার ঈথার টেক্সটাইল লিমিটেডে পাঁচ থেকে ছয় হাজার শ্রমিক কাজ করতেন বলে স্থানীয়রা জানান। (ছবি বাংলাদেশ নিউজ২৪ডটকমের সৌজন্যে)।

Advertisements
Loading...