খাবারে ডিসকাউন্ট পেতে হলে- পরতে হবে মিনিস্কার্ট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিসকাউন্ট দিয়ে পণ্য বিক্রির খবর নতুন কিছু নয়। নানা রকম ডিসকাউন্ট সিস্টেম রয়েছে। কিন্তু এবার শোনা গেলো এক ব্যতিক্রমি ডিসকাউন্টের কথা। খাবারে ডিসকাউন্ট পেতে হলে- ক্রেতাকে পরতে হবে মিনিস্কার্ট।

miniskirts & get food the discount

নানা ধরনের ফর্মুলা ব্যবহার করা হয়ে থাকে ডিসকাউন্টের ক্ষেত্রে। ক্রেতাদের আকর্ষণের জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করা হয়ে থাকে। কিন্তু তাই বলে পোশাক যত ছোট ততটাই ডিসকাউন্ট! এমন কথা বোধহয় কখনও শোনা যায়নি। এবার এমন এক অভিনব ডিসকাউন্টের কথা শোনা গেলো! ঘটনাটি মিথ্যা নয়, সত্য।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, চীনের ‘ইয়াং জিয়া হট পট রেস্টুরেন্ট’ ক্রেতাদের আকৃষ্ট করতে এমন অভিনব পদ্ধতি চালু করা হযেছে। আপনার মিনিস্কার্টটি যদি আপনার হাটু হতে ৩ ইঞ্চি ওপরে থাকে তবে আপনি আপনার খাবারে পাবেন ২০% ছাড়। যদি পোশাকটা হাটু হতে ১৩ ইঞ্চি ওপরে থাকে, তাহলে খাবারের দাম নিয়ে আপনাকে একেবারেই চিন্তাই করতে হবে না। কারণ সেক্ষেত্রে আপনি প্রায় ৯০% ছাড় পাবেন।

miniskirts & get food the discount-2

জানা যায়, চীনের কংকিং শহরে এই ‘ইয়াং জিয়া হট পট রেস্টুরেন্ট’টি অবস্থিত। মাত্র ৫ মাস আগে চালু হয়েছে এটি। ইতিমধ্যে শহরে বেশ নাম ডাক কুড়িয়েছে এই রেস্টুরেন্টটি। মসলাযুক্ত হট পট স্ট্যুর জন্যই রেস্টুরেন্টটি অধিক জনপ্রিয়। এই রেস্টুরেন্টের প্রতিষ্ঠাতা হলেন এসোন ইয়াং। তিনি ব্রিটেনে হোটেল ব্যবস্থাপনায় ৮ বছর পড়াশুনা করেছেন।

পিপলস ডেইলি অনলাইনকে তিনি বলেছেন, হট পটের জন্য তাদের একটি গোপনীয় মসলা রয়েছে। ওই মসলাটাই খাবারকে মুখরোচক করে থাকে। তিনি আরও জানান, মে মাসের এ সময়টা রেস্টুরেন্টের জন্য সবচেয়ে খারাপ সময়। এ সময় ক্রেতা সংখ্যা কমে যায়। আর তাই তারা এই ছাড়ের প্রচারণা শুরু করেছেন। মিনিস্কার্টের ওপর ডিসকাউন্ট ওই প্রচারণারই একটি অংশ। মূলত ক্রেতাদেরকে আকৃষ্ট করার জন্যই এই ডিসকাউন্ট ব্যবস্থা চালু করেছেন তারা। এই ডিসকাউন্টের কথা প্রচার হওয়ার পর হতে রেস্টুরেন্টে ক্রেতার সংখ্যা সত্যিই অনেক বেড়ে গেছে। নারী কাস্টমাররা কম দামে খাবার খেতে মিনিস্কার্ট পরে রেস্টুরেন্টে উপস্থিত হচ্ছেন। তবে মিনিস্কার্ট পড়লেই কিন্তু ডিসকাউন্ট মিলবে না। এর জন্য চাই নির্দিষ্ট একটি মাপের স্কার্ট। রেস্টুরেন্টের কর্মচারীরা নারী খদ্দেরদের পোশাক মেপে বের করছেন কে কতটা ডিসকাউন্ট পাবে।

সত্যিই এ যেন এক অভিনব ছাড়! কিন্তু পুরুষদের জন্য কেনো কোনো ছাড়ের ব্যবস্থা করলেন না? এমন এক প্রশ্নের জবাবে রেস্টুরেন্ট মালিক বলেছেন, পুরুষরা এমনিতেই মিনিস্কার্টের কথা শুনে ভিড় জমাবে- আর সেটিই তাদের জন্য ছাড়!

Advertisements
Loading...