দুটি বাঙ্গির দাম ১০ লাখ টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাঙ্গির দাম সম্পর্কে আমাদের যে ধারণা রয়েছে তাতে বলা যায় ৩০/৪০ বা ৫০ টাকা হতে পারে। কিন্তু যদি আপনি শোনেন যে দুটি বাঙ্গির দাম ১০ লাখ টাকা, তাহলে আশ্চর্য না হয়ে পারবেন না। ঘটনাটি সত্যি, এটি জাপানের ঘটনা।

two bungee price 10 lakh

কল্পনার সর্বোচ্চ সীমায়ও এক জোড়া বাঙ্গি ১০ লাখ টাকা হতে পারে- এমন কথায় চিন্তা করা যায় না। কিন্তু বাস্তবে জাপানে এক জোড়া বাঙ্গি বিক্রি হয়েছে ১২ হাজার ৪০০ মার্কিন ডলার যা টাকায় দাঁড়ায় প্রায় ১০ লাখ!

গত পরশু শুক্রবার দেশটির এক নিলামে এই বাঙ্গি দুটি বিক্রি হয়। পৃথিবীর সবচেয়ে দামি ইয়ুবারি জাতের বাঙ্গি দুটি বিক্রি হয়েছে জাপানি মুদ্রায় দেড় মিলিয়ন ইয়েনে।

সংবাদ মাধ্যম সূত্রের খবরে বলা হয়েছে, জাপানের উত্তর হোক্কাইডুর সাপ্পোরো কেন্দ্রীয় পাইকারি বাজারের নিলামে এই বাঙ্গি দুটি তোলা হয়েছিল। স্থানীয় এক ফল বিক্রেতা বাঙ্গি দুটি কেনেন। খবর ইয়াহুর।

খবরে বলা হয়েছে, ইয়ুবারি জাতের বাঙ্গি পৃথিবীর সবচেয়ে দামি হলেও দুটি বাঙ্গি দেড় মিলিয়ন ইয়েনে বিক্রি হওয়া একেবারেই কম নয়। জাপানে এই দেড় মিলিয়ন ইয়েনে একটি নতুন গাড়ি কেনা সম্ভব। তবে গত বছর আড়াই মিলিয়ন ইয়েনেও ইয়ুবারি জাতের বাঙ্গি বিক্রি হওয়ার নজির রয়েছে। জাপানে ইয়ুবারি জাতের বাঙ্গি কেনাকে মর্যাদাপূর্ণ হিসেবে ধরা হয়ে থাকে। অনেকেই এমন বাঙ্গি বন্ধু বা আত্মীয়দের উপহার হিসেবে দিয়ে থাকেন।

জানা যায়, সবচেয়ে ভালো জাতের ইয়ুবারি বাঙ্গি হয় পরিপূর্ণ গোলক আকৃতির এবং বাইরের আবরণ হয় খুব মসৃণ। এর সঙ্গে যুক্ত বৃন্তটি সাধারণত ইংরেজি ‘T’ আকৃতির রাখা হয়। বাঙ্গিগুলো সুন্দর বাক্সে রাখা হয়।

Advertisements
Loading...