চীনে বাংলাদেশী শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনে বাংলাদেশী শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ দিতে যাচ্ছে হুয়াউয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের জন্য হুয়াউয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ‘সিডস ফর দ্য ফিউচার’ নামে একটি প্রতিযোগিতা শুরু করতে যাচ্ছে। এই প্রতিযোগিতায় বিজয়ী ১০ জন চীনে হুয়াউয়ের প্রধান কার্যালয়ে পড়ালেখা এবং প্রশিক্ষণের সুযোগ পাবেন।

Related Post

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীরা ৫জি, এলটিই ও ক্লাউড-কম্পিউটিংয়ের মতো অত্যাধুনিক যোগাযোগব্যবস্থার নানা বিষয় নিয়ে হুয়াউয়ের স্টেট অব দ্য আর্ট ল্যাবে পড়ালেখার সুযোগ পাবেন। প্রতিযোগিতায় অংশ নিতে হলে তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে নতুন ধারণা এবং সেবা উদ্ভাবন করতে হবে। গতকাল সোমবার ঢাকার একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে হুয়াউয়ে কর্তৃপক্ষ এই প্রোগ্রাম বা কর্মসূচি গ্রহণের কথা জানান।

চীন ভিত্তিক হুয়াউয়ে বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত একটি প্রতিষ্ঠান। ওই সংবাদ সম্মেলনে হুয়াউয়ে তাদের গ্লোবাল সিএসআর প্রোগ্রামের আওতায় বাংলাদেশে এই কর্মসূচির ঘোষণা দিয়েছে। এটির মাধ্যমে হুয়াউয়ে স্থানীয় তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের প্রতিভাবানদের পৃষ্ঠপোষকতা, জ্ঞান বাড়ানো, সকলকে তথ্যপ্রযুক্তি সম্পর্কে ধারণা দেওয়া এবং টেলিযোগাযোগে আগ্রহ বৃদ্ধিতে কাজ করে থাকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, চুয়েট, কুয়েট এবং ইসলামিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন- এমনটি জানিয়েছে হুয়াউয়ে কর্তৃপক্ষ। তারা বলছেন, তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে নতুন নতুন ধারণা, মানুষের জীবন বদলাতে পারে এমন ই-সার্ভিস তৈরিতে যারা কাজ করছে সেইসব তরুণ শিক্ষার্থীদের খুঁজে বের করবে হুয়াউয়ে। প্রতিযোগিতায় অংশ নেওয়ার নিয়মাবলি প্রতিযোগিতা শুরুর পূর্বে বিস্তারিত জানাবে বলে জানিয়েছে হুয়াউয়ে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০০৮ সাল হতে বিশ্বের অন্যান্য দেশে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে হুয়াউয়ে। বাংলাদেশে এবারই প্রথম এমন কর্মসূচি চালু করতে যাচ্ছে হুয়াউয়ে।

This post was last modified on মে ২৫, ২০১৫ 10:24 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বেসিস নির্বাচন ২০২৪-২০২৬: পূর্ণাঙ্গ ফলাফল জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার…

% দিন আগে

সমুদ্রের মধ্যেও পাহাড়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়েটে প্রতিদিন সকালে অ্যাপর সাইডার ভিনেগার খাচ্ছেন? বেশি মাত্রায় খেলে কী ধরনের বিপদ হতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রোগা হওয়ার জন্য অনেকেই দিনে ২ থেকে ৩ বার এই…

% দিন আগে

ওয়ার্ল্ড স্কলার্স কাপের গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আঞ্চলিক রাউন্ডে দুর্দান্ত পারফরম্যান্স করায় ওয়ার্ল্ড স্কলার্স কাপের গ্লোবাল রাউন্ডের…

% দিন আগে

বেসিস নির্বাচনে ওয়ান টিমের সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের তথ্যপ্রযুক্তিখাতের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড…

% দিন আগে

একইসঙ্গে দুই পর্দা ব্যবহার করা যায় এমন ল্যাপটপ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার এমন একটি ল্যাপটপ বাজারে এলো যা একইসঙ্গে একাধিক কাজ…

% দিন আগে