এবার পাওয়া গেলো এলিয়েন বিড়াল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এলিয়েন নিয়ে আমাদের গবেষণার শেষ নেই। এলিয়েন নিয়ে অনেক সিনেমাও তৈরি হয়েছে। তবে এবার পাওয়া গেলো এলিয়েন বিড়াল!

Alien cat

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, এই এলিয়েন বিড়ালকে অসংখ্য মানুষ ভিনগ্রহের কোনো বিড়াল বলেই মনে করছেন। তাই ইন্সটাগ্রামে এই ‘ম্যাটিলডা’ নামের বিড়ালটির ফলোয়ার ৪০ হাজার। ২ বছর বয়সী স্ত্রী প্রজাতির বিড়ালটির রহস্য রয়েছে তার দুই চোখে। বিশাল গোলাকার চোখ দুটো দেখলে তাকে পৃথিবীর সাধারণ বিড়াল বলে মনে হয় না। আর তাই তাকে এলিয়েন বিড়াল বলে মনে করছেন অনেকেই।

ওই বিড়াল ম্যাটিলডার ইন্সটাগ্রামের প্রোফাইলে লেখা রয়েছে, ‘আমি এখানে পর্যটক। আমাকে মনোযোগ দিয়ে দেখো। আমার মতো কাওকে দেখেছো। আমি আমার প্রজাতির কাওকে খুঁজছি’।

তার ওয়েবসাইটে ম্যাটিলডার মনিব আবার লিখেছেন, ‘ও যখন বড় হতে থাকলো, চোখ দুটো অন্য বিড়ালদের মতো দেখাতো না। এক সময় তা অদ্ভুত গোলাকার হয়ে গেলো’।

জানানো হয়েছে, ম্যাটিলডার চোখের লেন্সে সমস্যা ধরা পড়ে। চোখের লেন্স দুটো স্বাভাবিক অবস্থান হতে বিচ্যুত হয়। তখন সে দেখতেও পারতো না। তবে চিকিৎসকের কাছে নেওয়ার পর তার চোখের দৃষ্টিশক্তি ফিরে আবার এসেছে।

জানা যায়, ওই ভিন্ন প্রজাতির ম্যাটিলডার ভাই-বোনও রয়েছে। তাদের চোখেও একই ধরনের সমস্যা। তবে ম্যাটের চোখের মতো এতোটা নয়, ম্যাটের চোখ দুটো একেবারেই ভিন্ন। চোখে সার্জারি করে লেন্স স্বাভাবিক করা যায়। কিন্তু চিকিৎসকের ধারণা, জন্মগত সমস্যার কারণে চোখে কোলাজেনের ঘাটতিও রয়েছে। সার্জারিতে আরও সমস্যা বেড়ে যেতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই বিড়ালটি দেখে অনেকেই ভিত হয়ে পড়েন। বলেন, এটি এলিয়েনেরই কোনো প্রজাতি জীব। তথ্যসূত্র: হাফিংটন পোস্ট

Advertisements
Loading...