সুন্দরী ছাগল প্রতিযোগিতা?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রতিবছরই আমরা দেখে আসছি সুন্দরী প্রতিযোগিতা। কিন্তু এবার একটু ব্যতিক্রমি প্রতিযোগিতার খবর পাওয়া গেছে। কিন্তু আসলেও কী তাই? এটি কী সুন্দরী ছাগল প্রতিযোগিতা?

Beautiful goat competition

আসলে ব্যাপারটা একটু আজবই, ব্যাপারটি এমন আর তা হলো সেরা ছাগলদের নিয়েই সুন্দরীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে হবে। তাই এটিকে সুন্দরী ছাগল প্রতিযোগিতা বলা হয়। তবে এটি যে একটি ব্যতিক্রমি সেটি নিশ্চয়ই শিকার করবেন সবাই।

এবারের ঘটনাটি লিথুয়ানিয়ার। সেখানকার এক গ্রামে সম্প্রতি অভিনব ওই সৌন্দর্য প্রতিযোগিতা হয়ে গেছে। বাহারি সাজে হাজির হয়েছিলেন সুন্দরীরা। তবে এই সুন্দরীদের সঙ্গে দুটো করে সিংও ছিল! অর্থাৎ সুন্দর একটি ছাগলও তাদেরকে সঙ্গে করে আনতে হয়েছে। সেই অর্থে এটি ছাগলদের বিউটি কনটেস্ট।

Beautiful goat competition-2

কারো সাদা, কারো কালো রং। আবার তাদের সাজেও কোনো কমতি ছিলো না। আবার কারও মাথায় বাহারি টুপি। কেওবা গায়ে দিয়েছে রীতিমতো ডিজাইন করা পোশাক। ব্যান্ড-বাজনা নিয়ে হাজির উৎসাহী দর্শকদেরও যেনো উৎসাহের কমনি ছিল না। মনের মতো করে পোষ্য ছাগলকে সাজিয়ে হাজির মালিক নিজেও। মধ্যযুগ থেকে এই অঞ্চলে ছাগলের এক ঐতিহ্য-কদর রযেছে। তাইতো গ্রামের ৬৪৫ বছরের জন্মদিনে আয়োজন করা হয় এই সুন্দরী প্রতিযোগিতার।

Beautiful goat competition-3

এ বছর সেরা ছাগল সুন্দরী নির্বাচিত হয়েছেন ছাগল মার্সে। তবে সেরার মুকুট পরতে তার আপত্তি থাকার কারণে ক্রাউন নিলেন মার্সের মালকিন। আর এভাবেই শেষ হলো এ বছরের সুন্দরী-ছাগল প্রতিযোগিতা। তথ্যসূত্র: www.mirror.co.uk

Advertisements
Loading...