অলৌকিক: এক বৃন্তে ৪৭টি লাউ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ লাউগাছের এক বোটায় ঝুঁলছে ৪৭টি লাউ। অবাক এই কান্ড দেখতে প্রতিদিন শত শত মানুষ ভিড় করছে । ৪৭টি লাউয়ের চারপাশে লাল সালু কাপড় দিয়ে নিশানা দেয়া হয়েছে। সেই সঙ্গে উঠানো হচ্ছে টাকা-পয়সা। বিভিন্ন এলাকা থেকে আগত লোকজন মনের বাসনা পূরণ ও কঠিন রোগ সারাতে পান করছে পানি। আবার অনেকে বলেছে, লাউগাছের ডগায় ঝুঁলে থাকা ৪৭টি লাউয়ের ধোয়া পানি পান করে শরীরের ব্যথাসহ বিভিন্ন রোগ সেরে গেছে।
law

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৫নং বানাইল ইউনিয়নের পাঁচ চামারি গ্রামের শ্রীদাম মন্ডলের বাড়িতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। শ্রীদাম মন্ডল ও তার স্ত্রী জানান, গত ১২/১৩ দিন পূর্বে তার বাড়ির উঠানের দেশি লাউগাছের মাচার উপরের একটি লাউগাছের এক বোঁটায় এক সাথে ১০/১২টি লাউ দেখতে পান। কয়েক দিনের মধ্যে তা বেড়ে ৪৭টি হয়ে যায়। এই ঘটনা আশপাশে জানাজানি হলে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মির্জাপুর উপজেলা কৃষি অফিসার নিখিল চন্দ্র বসাক জানান, লাউগাছের এক ডগায় ৪৭টি লাউ ধরেছে। এটা নতুন কোন ঘটনা নয়। বিভিন্ন কারণেই এটা হতে পারে। এটা নিয়ে জনসাধারণের বিভ্রান্তির কিছু নেই। কিন্তু তারপরও মানুষের মধ্যে শুরু হয়ে যায় নানা কাণ্ড। এই ঘটনাকে পুজি করে ব্যবসা শুরু হয়ে গেছে। গ্রামের সহজ-সরল মানুষ এভাবেই ব্যবহার করা হয় সব সময়।

Advertisements
Loading...